রুশ হামলায় একদিনে ২ শতাধিক ইউক্রেনীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক :

রাশিয়ার সামরিক বাহিনীর হামলায় একদিনেই ইউক্রেনের দুই শতাধিক সেনা নিহত হয়েছে। এছাড়া নির্ভুল ক্ষেপণাস্ত্রের মাধ্যমে ইউক্রেনের ১৭টি সামরিক স্থাপনায়ও আঘাত করেছে রুশ সেনারা। শনিবার রুশ সেনাদের চালানো এসব হামলায় প্রাণহানি ও ক্ষয়ক্ষতির এই ঘটনা ঘটে।

এছাড়া ইউক্রেনের সামরিক বাহিনীর একটি কমান্ড পোস্ট এবং সামরিক গুদামও ধ্বংস করা হয়েছে বলে জানিয়েছে রাশিয়া। শনিবার রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

রাশিয়ার সশস্ত্র বাহিনী জানিয়েছে, শনিবার তারা উচ্চ-নির্ভুল ক্ষেপণাস্ত্র দিয়ে ইউক্রেনের ১৭টি সামরিক স্থাপনায় আঘাত করেছে। এছাড়া ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে ইউক্রেনের সামরিক বাহিনীর একটি কমান্ড পোস্ট এবং একটি সামরিক গুদাম ধ্বংস করে দিয়েছে তারা। সামরিক ওই গুদামটি রকেট ও আর্টিলারি সংরক্ষণের জন্য ব্যবহৃত হতো।

এদিকে অনলাইনে দেওয়া এক পোস্টে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, শনিবার রুশ সেনাদের দিনব্যাপী বিমান হামলায় দুই শতাধিক ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন। একইসঙ্গে এসব হামলায় ২৩টি সাঁজোয়া যানও ধ্বংস হয়ে যায় বলে জানানো হয়েছে।

এছাড়া ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শহর ওডেসার বিমানবন্দরে রাশিয়া হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে কিয়েভ। ক্ষেপণাস্ত্র দিয়ে চালানো এই হামলায় বিমানবন্দরের রানওয়ে ক্ষতিগ্রস্ত ও অকার্যকর হয়ে গেছে বলেও জানিয়েছে দেশটি।

স্থানীয় গভর্নর এই তথ্য নিশ্চিত করলেও অনলাইনে দেওয়া রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওই পোস্টে এ বিষয়ে কোনো কিছু উল্লেখ করা হয়নি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)