স্বতন্ত্র এমপিরা আওয়ামী লীগের সঙ্গেই রাজনীতি করবে : হুইপ স্বপন

ডেস্ক নিউজ:
স্বতন্ত্র এমপিরা আওয়ামী লীগের সঙ্গে রাজনীতি করবেন বলে জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ (স্বপন)। তিনি বলেন, স্বতন্ত্র এমপিরা আওয়ামী লীগের বিভিন্ন পদে আছেন। তারা রাজনীতি আওয়ামী লীগের সঙ্গেই করবেন। তবে সংসদে তারা স্বতন্ত্র হিসেবে তাদের কার্যবিধি অনুযায়ী ভূমিকা পালন করবেন।

রোববার (২৮ জানুয়ারি) রাতে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে স্বতন্ত্র এমপিদের বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

স্বতন্ত্র ৬২ জনের সঙ্গে আওয়ামী লীগের সম্পর্ক কেমন হবে– জানতে চাইলে হুইপ স্বপন বলেন, পার্লামেন্টারি পার্টি ও দল– দুটি আসলে এক এবং অভিন্ন নয়। পার্লামেন্টারি পার্টি হিসেবে আওয়ামী লীগ যেহেতু মনোনীত হয়েছে, তারা সেভাবেই ভূমিকা পালন করবে। কিন্তু যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয় হয়েছেন, তারা আওয়ামী লীগের বিভিন্ন পদে আছেন। সুতরাং তারা রাজনীতি আওয়ামী লীগের সঙ্গেই করবেন। তবে সংসদে তারা স্বতন্ত্র হিসেবে তাদের কার্যবিধি অনুযায়ী ভূমিকা পালন করবেন।

তিনি বলেন, যারা স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন তারাও নেত্রীর, আবার যারা দলীয় প্রতীকে নির্বাচিত হয়েছেন তারাও নেত্রীর। পুরো বাংলাদেশের দায়িত্বই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার। তিনি সবাইকে ধারণ করেন, সবাইকে নিয়েই তিনি কাজ করবেন। পার্লামেন্টে সংসদ সদস্যরা তাদের সংসদীয় কার্যবিধি অনুযায়ী দায়িত্ব পালন করবেন।

জাতীয় সংসদের এই হুইপ বলেন, সংসদ আসলে বিরোধী দল ও স্বতন্ত্রদের জন্যই। কারণ সংসদের কার্যবিধি অনুযায়ী, সরকারি দলের সংসদ সদস্যদের তেমন কিছু বলার থাকে না। সংসদকে প্রাণবন্ত করতে, গণতন্ত্রকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য স্বতন্ত্র সংসদ সদস্যরা সংসদে স্বতন্ত্র হিসেবেই ভূমিকা পালন করবেন। এর মধ্য দিয়ে সরকারের জবাবদিহিতা নিশ্চিত করার জন্য তারা ভূমিকা পালন করতে পারবেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)