তালায় সন্ত্রাসী স্টাইলে জমি জবরদখলের চেষ্টা,ঘরবাড়ি ভাঙচুরের পর লুটপাটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

জমির চারিধারের ঘেরা ও বেড়া, বাড়ি ভাংচুরসহ একই পরিবারের চারজনকে পিটিয়ে জখম করার ঘটনার জের না কাটতেই আবারো একই স্টাইলে প্রকাশ্য দিবালোকে একই জমির বেড়া ও ঘরবাড়ি ভাংচুর ও লুপাটের ঘটনা ঘটেছে। সশস্ত্র হামলাকারিরা এতটাই হিংস্্র ছিল যে এলাকার মানুষজন দাঁড়িয়ে দেখলেও বাধা দিতে যেতে সাহস পায়নি। রবিবার সকাল ৯টার দিকে সাতক্ষীরার তালা উপজেলার গোপালপুর জেলেপাড়ায় এ ঘটনা ঘটে।

গোপালপুর জেলেপাড়ার শ্যামল বিশ্বাস জানান,
১৯৯৪ সালে রেজিষ্ট্রি কোবালা মূলে একই গ্রামের রামপদ দত্তের স্ত্রী সরস্বতী দত্তের কাছ থেকে ৭ শতক জমি কেনেন তার বাবা ভক্তলাল বিশ্বাস। বর্তমান মাপ জরিপে ওই জমি তার বাবার নামে রেকর্ড হয়েছে। বিক্রির পরও ওই জমি দখলে বাধা দিলে তাকেসহ বাবা, ভাই সত্যচরণ ও তাপস বিশ্বাসকে পিটিয়ে জখম করা হয়। এ ঘটনায় থানায় মামলা না হলেও একটি সাধারণ ডায়েরী করা হয়। এরপরও বিক্রি করা জমি দখল করার জন্য রামপদ ও তার পরিবারের সদস্যরা ওই জমি জবরদখলের চেষ্টা চালিয়ে আসছিল। চলতি বছরের ১৬ জুন দুপুর দেড়টার দিকে রামপদ দত্ত, তার ছেলে মৃত্যুঞ্জয় দত্ত ,অজয় দত্তসহ কয়েকজন তাদের জমি ও বাড়ি দখল করতে এসে তাদের উপর হামলা চালায়। ঘেরা ও বেড়া ভাঙচুরের পর বাড়িতে লুটপাট চালানো হয়। ভাই সত্য ও তাপসকে প্রথমে তালা হাসপাতাল ও পরে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় তিনি(শ্যামল) বাদি হয়ে ২৫ জুন আদালতে মামলা দায়ের করেন। যার তদন্তভার তালা থানার উপপরিদর্শক রাজীব এর উপর ন্যস্ত রয়েছে। আগামিকাল সোমবার ধার্য দিনে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন রয়েছে। পেশাগত কারণে তার বাবা ভক্তলাল বিশ্বাস ও সত্যচরণ বিশ্বাস সাগরে মাছ ধরতে গেছেন। ঠিক এমনই এক সময়ে রবিবার সকাল নয়টার দিকে রামপদ দত্ত, তার ছেলে মৃত্যুঞ্জয় দত্ত, অজয় দত্ত, রামপদ দত্তের ভাইপো সঞ্জয় ও বিদ্যুৎসহ তাদের পরিবারের সদস্যরা হাতে দা, শাবল ও লোহার রড নিয়ে তাদের জমির ঘেরা ও বেড়া কাটতে শুরু করে। পরে তারা বাড়ি ভাঙচুর ও লুটপাট করে। বাধা দেওয়ায় তাকে মারটি করা হয়। ভিডিও করার সময় মোবাইল কেড়ে নেওয়া হয়। বিষয়টি তাৎক্ষণিক পূর্বের মামলার তদন্তকারি কর্মকর্তাকে জানানো হলে তার কথা মত থানায় নতুন করে অভিযোগ দিলে সহকারি উপপরিদর্শক আনিসুর রহমান ঘটনাস্থলে এসে কাজ বন্ধ করে দেন। তবে ঘেরা কাটা ও ভাঙচুরের ভিডিও চিত্র ফেইসবুকে ছেড়ে দেওয়ায় তাকে হুমকি দেন সহকারি উপপরিদর্শক আনিসুর রহমান।
শ্যামল বিশ্বাস আে রা জানান, সম্প্রতি তার অভিযোগের ভিত্তিতে বিরোধপূর্ণ ৪৫২ দাগের জমি নিয়ে তালা সহকারি কমিশনারের (ভ‚মি) নির্দেশে ইসলামকাটি ইউনিয়ন ভ‚মি কর্মকর্তা অসীম হালদার প্রতিবেদনে উল্লেখ করেন যে, উভয়পক্ষের শুনানীকালে রামপদ দত্ত জানান যে, ৪৫২ দাগে তার কোন জমি নেই। অথচ অলিখিতভাবে ওই জমি রামপদ দত্ত দখলের চেষ্টা করছেন।
এ ব্যাপারে জানতে চাইলে রামপদ দত্ত সাংবাদিকদের জানান, জমির দাবিদার হিসেবে জবরদখলে থাকা জমি তিনি ও তার পরিবারের সদস্যরা দখলমুক্ত করার চেষ্টা করেছেন। এ সময় শ্যামল বিশ্বাস তাকে তার স্ত্রী হত্যাকারি হিসেবে উল্লেখ করে গালি দিয়েছে।
তালা থানার সহকারি উপপরিদর্শক আনোয়ার হোসেন জানান, শান্তি শৃঙ্খলা রক্ষায় উভয়পক্ষকে কোন প্রকার কাজ করতে নিষেধ করেছেন। ফেইসবুকে ভিডিও এর সাথে আপত্তিকর কিছু লিখে পোষ্ট করায় শ্যামলকে সতর্ক করেছেন তিনি।
শ্যামল বিশ্বাসের দায়েরকৃত সিআর-২২১/২৩ নং মামলার তদন্তকারি কর্মকর্তা উপপরিদর্শক রাজীব সরদার জানান, মামলার তদন্ত প্রতিদেবন এখনো প্রস্তুত হয়নি। তবে আজকের ঘেরা বেড়া কেটে ঘরবাড়ি ভাঙচুরের বিষয়টি শ্যামল তাকে মোবাইল ফোনে জানালে তাকে লিখিত অভিযোগ করতে বলা হয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)