শ্যামনগরে আদম ব্যবসায়ী কাদের ও সাইফুল্লাহর ফাঁদে সর্বশান্ত কৈখালীর গনি

শ্যামনগর প্রতিনিধি:
শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পুরাখালি গ্রামের মৃত্যু ইশার আলী গাজীর পুত্র আব্দুল গনিকে ওমানে নিয়ে কাজ না দেওয়ায় ১৮ দিনের মাথায় বাড়ি ফিরে থানায় অভিযোগ করেছেন ।
অভিযোগ সূত্রে জানা গেছে, শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের নৈকাটি গ্রামের মৃত আহম্মদ আলী গাজীর পুত্র  আব্দুল কাদের (শিক্ষক) ও সাইফুল্লাহ (গ্রাম্য চিকিৎসক) প্রলোভন দেখিয়ে  গনিকে বিদেশ পাঠায় ৷
কাদের ও সাইফুল্লাহর প্রলোভনে পড়ে হয়রানির শিকার হচ্ছে সাধারণ মানুষ। লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে বিদেশের নাম করে ৷
ওমানে নিয়ে ভালো কাজ দেওয়ার নাম করে হাতিয়ে নিয়েছে ৪ লক্ষ টাকা  আব্দুল কাদেরও সাইফুল্লা ৷  আপন ভাই আঙ্গুর বিদেশে/ওমানে থাকায় আব্দুল কাদের ও সাইফুল্লাহ আদম ব্যবসায়ী/মানব পাচারের সাথে জড়িয়ে পড়ে৷  সেই সুযোগে তারা এলাকায় থেকে  বিদেশে লোক/ শ্রমিক নিয়ে যাওয়ার কথা বলে এলাকার বিভিন্ন নিরীহ মানুষদের নিকট থেকে অগ্রিম টাকা গ্রহন করে ৷ পরবর্তীতে আর বিদেশে না নিয়ে টাকা আত্মসাৎ করা সহ যাদেরকে কাজে নিয়ে যায় তাদের কাজের পারিশ্রমিক না দিয়ে টাকা আত্মসাৎ করে এমন অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে ।  আব্দুল গনিকে বিগত ৬ মাস পূর্বে ওমানে নিয়ে ভালো বেতনে ফার্নিচার মিস্ত্রীর কাজ দেওয়ার কথা বলে নগদ ৪ লাখ টাকা গ্রহণ করে। আর ভালো কাজ দিতে না পারলে টাকা ফেরত দিবে বলে অঙ্গীকার করেন।
অসহায় আব্দুল গনি লোকের কাছ থেকে ধার দেনা করে টাকা নিয়ে আদম ব্যবসায়ী প্রতারক আব্দুল কাদের ও সাইফুল্লার কাছে টাকা পরিশোধ করে ওমানে উদ্দেশ্যে পাহাড়ি দেয়। ওমানে থাকা আদম ব্যবসায়ী ও প্রতারক কাঁদের ও সাইফুল্লাহ আপন ভাই আঙ্গুর হোসেন তাকে রিসিভ করে নিয়ে তাদের দেওয়া কথা ছিলো  ফানিচার মিস্ত্রীর কাজ দেবে তা না দিয়ে ব্লকের কাজ দেয়। কিন্তু ১৮/২০ দিন কাজ করিয়ে আর কোন কাজ না দেওয়ায় অনাহারে জীবন যাপন করে একপর্যায়ে আদম ব্যবসায়ী প্রতারক আব্দুল কাদের ও সাইফুল্লাহ ভাইকে একটা কাজ দেখে দেওয়ার জন্য অনুরোধ জানালেও কোন কাজ কাম দিতে পারবে না বলে জানিয়ে দেয়। যার কারনে আব্দুল গনি  নিরুপায় হয়ে লোকজনের সহায়তা নিয়ে ১০/১২ দিন পূর্বে দেশে ফিরে আসে। প্রতারক আব্দুল কাদের ও সাইফুল্লার কারনে আর্থিকভাবে ভিষন ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে আব্দুল গনি  এমতাবস্থায় বিষয়টি নিয়ে গত ২৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখ সকাল অনুমান ৯ টায় সময় আদম ব্যবসায়ী ও প্রতারক আব্দুল কাদের ও সাইফুল্লার বাড়ীতে যেয়ে বলে আমাকে ওমানে ফার্নিচারের কাজ দেওয়ার কথা ছিলো, তা না দিয়ে ১৮ থেকে ২০ দিন আমাকে দিয়ে ব্লকের কাজ করিয়েছে পরবর্তীতে কাজ চাইলে তার ভাই আঙ্গুর আমাকে তাড়িয়ে দেয়।  অনেক কষ্টে দেশে ফিরে এসেছি।  টাকা ফেরত দিতে হবে এমন ধরনের কথা তাদেরকে জানালে আদম ব্যবসায়ী প্রতারক ও পাচার কারী আব্দুল কাদের ও সাইফুল্লাহ বাড়ি থেকে তার পরিবারের লোকজন অকথ্য ভাষায় গালি গালাজ শুরু করে। আমি প্রতিবাদ করতে চাইলে। বলেন এই বিষয় নিয়ে যদি তুই কোন বাড়াবাড়ি করিস তাহলে তোর খুন করে ফেলব চুপচাপ এখান থেকে বাড়ি চলে যা। এই বিষয় নিয়ে আমি এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গদের জানিয়ে মিমাংসার স্বার্থে ব্যর্থ হয়ে থানায় এসে অভিযোগ করতে বাধ্য হয়েছি।
এ বিষয়ে শ্যামনগর থানার এ,এস,আই হুমায়ুন কবির অভিযোগের ঘটনা সত্যতা স্বীকার করে বলেন আব্দুল গনি অভিযোগ করেছে ওদের বিরুদ্ধে তবে আগামীকাল আব্দুল কাদের ও সাইফুল্লাকে থানায় ডেকেছি। এ বিষয়ে আদম ব্যবসায়ীর অভিযোগের পরিপ্রেক্ষিতে আব্দুল কাদেরের ফোনে বারবার ফোন দিয়েও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)