মায়ামিতেও ডি পলের মতো ‘বডিগার্ড’ পেয়েছেন মেসি!

স্পোর্টস ডেস্ক:

আর্জেন্টিনা দলের অন্যতম সদস্য রদ্রিগো ডি পল। আর্জেন্টিনার মাঝমাঠ সামলানো তার প্রথম ও প্রধান কাজ। এভাবে বলার কারণ, আর্জেন্টিনার হয়ে খেলতে নামলে তিনি দলের দায়িত্ব পালনের পাশাপাশি আরো একটি কাজ করেন। যা হলো স্বেচ্ছায় মেসির দেখভালের কাজটা।

শুধু মেসির দেখভালই নয়, প্রতিপক্ষের খেলোয়াড়দের ফাউল থেকেও অনেক সময় মেসিকে রক্ষা করেছেন ২৯ বছর বয়সী এ মিডফিল্ডার। তাই আর্জেন্টাইন সমর্থকরা তার নাম দিয়েছে মেসির ‘বডিগার্ড’ বা ‘দেহরক্ষী।’ যদিও বিষয়টি ঠিক তা নয়। মূলত মেসির সঙ্গে ডি পলের বোঝাপড়াটা দুর্দান্ত।

জাতীয় দলের মতো ক্লাব ফুটবলেও এমন একজন ‘বডিগার্ড’ পেয়েছেন মেসি। মায়ামিতে দারুণ সময় কাটছে এলএমটেনের। তার ছোঁয়ায় বদলে গেছে ক্লাবটির সবকিছু। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা মায়ামি এখন লিগ কাপ চ্যাম্পিয়ন। তাই সতীর্থদের কেউ কেউ তো মেসির ‘বডিগার্ড’ হতে চাইবেনই!

ডি পলের মতো ইন্টার মায়ামিতে মেসিকে রক্ষার দায়িত্ব নিয়েছেন জোসেফ মার্টিনেজ। মেসি মায়ামিতে যোগ দেয়ার পর থেকেই মেসির সঙ্গে ছায়ার মতো সেঁটে থাকছেন তিনি। পালন করছেন অনেকটা ডি পলের দায়িত্ব।

মায়ামিতে মার্টিনেজ মেসির সেই প্রথম অনুশীলন থেকে শুরু করে সব জায়গাতেই সঙ্গী হয়েছেন। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের প্রতি মার্টিনেজের ভালোবাসা আরো ফুটে উঠেছে সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিওতে।

সেখানে দেখা যায়, ডাগআউটে বসে খেলা দেখছেন মেসি, পাশে মার্টিনেজ। সামনের চেয়ারটা উঁচু হওয়ার কারণে মেসির খেলা দেখতে সমস্যা হচ্ছিল। যা লক্ষ্য করে নিজ থেকেই সামনের চেয়ারটা নিচু করে দেন মার্টিনেজ।

ঠিক তখন থেকেই ভক্তরা মার্টিনেজকে মায়ামির ডি পল বলতে শুরু করেন। মেসি আর মার্টিনেজর সম্পর্কটাও একপক্ষীয় নয়। মার্টিনেজকে মেসি যথেষ্ট পছন্দ করেন কিংবা তার সামর্থ্যে যথেষ্ট আস্থা আছেন বলেই নিজে পেনাল্টি না নিয়ে পেনাল্টি নেয়ার সুযোগ দেন মার্টিনেজকে।

চলতি মৌসুমে মায়ামির হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় মেসির পরের নামটাই মার্টিনেজের। ইন্টার মায়ামির হয়ে মেসি এখন পর্যন্ত শুধু লিগস কাপেই খেলেছেন। তাতে ৭ ম্যাচ খেলে ১০ গোল করেই মায়ামির সর্বোচ্চ গোলদাতা মেসি। ৩১ ম্যাচে মার্টিনেজের গোল এখন পর্যন্ত ৯টি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)