সাতক্ষীরার শ্যামনগরে যুব সমন্বয় সভা অনুষ্টিত

শ্যামনগর প্রতিনিধি:
সাতক্ষীরার শ্যামনগরে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান বারসিকের সহযোগিতায় যুব সমন্বয় সভা অনুষ্টিত হয়েছে।
মঙ্গলবার (১১জুলাই) সকাল ১০টায় সাতক্ষীরার শ্যামনগরে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান বারসিকের কার্যালয়ে এই যুব সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
বারসিকের শ্যামনগর অফিসের কর্মকর্তা বাবলু জোয়ারদারের সঞ্চালনায় ও  ভারপ্রাপ্ত আঞ্চলিক সমন্বয়কারী রামকৃষ্ণ জোয়ারদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সিডিও ইয়ুথ টিমের আহবায়ক হাফিজুর রহমান, সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের স্বেচ্ছাসেবক সাইদুল ইসলাম, উপকূলীয় ইয়ুথ নেটওর্য়াকের রাইসুল ইসলাম, বিশ্বজিত মন্ডল, মননজয় মন্ডল, ফজলুল হক, রুবিনা পারভীন ও বরষা গাইন প্রমুখ।
বক্তারা বলেন, যুবরা উপকূলীয় অঞ্চলের মানুষের জন্য বিভিন্ন ধরনের কাজ করছে।উপকূলীয় মানুষের দাবি, নারীদের অধিকার এবং স্বাস্থ্য সমস্যা গুলো তুলে ধরার জন্য যুবরা ক্যাম্পেইন, আলোচনা ,র‌্যালি, মানবন্ধন, জন সচেতনতামূলক কার্যক্রম চলমান রেখেছে। জলবায়ু পরিবর্তন, জলবায়ু পরিবর্তন জনিত কারণে প্রকৃতি ও পরিবেশের যে ক্ষতি হচ্ছে সে বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য যুব টিম গুলো কাজ করে যাচ্ছে। যুব সংগঠন গুলো সমন্বয়করণের ফলে তাদের কাজের আগ্রহ বৃদ্ধি পাবে এবং নতুন আঙ্গিকে কাজ করতে আগ্রহী হবে।যুবরা উপকূলীয় অঞ্চলের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য বারসিকের সহায়তায় নানা রকম কর্মসূচি পালন করছে এবং তাদের নিজস্ব পরিকল্পনা অনুযায়ী ও নানা রকম প্রোগ্রাম করেছে এবং আগামীতেও সেই প্রচেষ্টা অব্যাহত থাকবে। শ্যামনগর উপজেলায় সকল যুব সংগঠনকে একত্রিত করে সমন্বিতভাবে যুব ফোরাম গঠন করার আগ্রহ প্রকাশ করেন বক্তারা। সভায় উপকূলীয় শ্যামনগর উপজেলার বিভিন্ন যুব সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)