প্রথম ডেটে নারীরা যে ৩ বিষয় খেয়াল করবেন

অনলাইন ডেস্ক:

পুরুষের সাথে প্রথম ডেটে যাওয়ার সময় নারীদের কিছু বিষয়ের ওপর মনোযোগ দেওয়া উচিত। এতে তারা ঐ পুরুষের সম্পর্কে আরও ভাল ধারণা পেতে পারেন।

আকৃতি ধীর, ইনার ভার্স ওয়েলনেসের ইমোশনাল-ওয়েলনেস কোচ, এইচটি লাইফস্টাইলকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “প্রথম ডেটে যাওয়ার সময়, সম্ভাব্য সম্পর্ক সফল হবে কিনা বোঝার জন্য নারীরা পুরুষদের সম্পর্কে কয়েকটি বিষয় লক্ষ্য করা উচিত। প্রথমত, আপনি ডেটে কী খুঁজছেন তা জানা জরুরি। এতে ব্যক্তিটিকে আরও ভালভাবে জানতে পারবেন”।

তিনি পরামর্শ দিয়েছিলেন, “ডেটের সময়, পুরুষটি কীভাবে আপনার জন্য জায়গাটি নিরাপদ করে তোলে সেদিকে মনোযোগ দিন। তারা কি শারীরিক যোগাযোগ শুরু করার আগে আপনার সম্মতি নেয়? এরপরে, তারা কথোপকথনে আপনাকে কীভাবে অনুভব করে তা পর্যবেক্ষণ করুন। তারা কী প্রশ্ন জিজ্ঞাসা করে? তারা আপনার জীবনের গল্পে কতটা আগ্রহী? বা তারা কী কেবল নিজের সম্পর্কে কথা বলে? তারা কী আপনাকে অর্ডার, অর্থ প্রদান এবং নিজস্ব দৃষ্টিভঙ্গি ভাগ করে নেওয়ার ন্যায্য সুযোগ দেয়? ডেট শেষে চলে যাবার সময় আপনি কেমন বোধ করছেন? আপনি কী আবার তাকে দেখতে চান? বা কোনো অস্বস্তি নিয়ে চলে যাচ্ছেন? নাকি আর দেখাই করতে চাইছেন না? মনে রাখবেন, প্রথম তারিখটি একটি অনুসন্ধানমূলক যাত্রা। তাই অভিজ্ঞতাটি উপভোগ করুন। ইতিবাচক ইঙ্গিতগুলি সন্ধান করুন”।

রিলেশনশিপ এক্সপার্ট এবং আইএসএসএআর-এর প্রতিষ্ঠাতা হিতেশ চক্রবর্তী হিন্দুস্তান টাইমসকে বলেন,

একজন পুরুষ, মানুষ হিসেবে কেমন তা আরও ভালভাবে বোঝার জন্য প্রথম ডেটেই তিনটি বিষয় লক্ষ্য করা উচিত –

যোগাযোগ করার কৌশল

একজন পুরুষ কীভাবে আপনার সাথে যোগাযোগ করছে তা পর্যবেক্ষণ করুন। খেয়াল করুন, তিনি একজন ভালো শ্রোতা কিনা। তিনি কী আপনার সম্পর্কে প্রশ্ন করেন? আপনি যা বলবেন তাতে কী তিনি আগ্রহী বলে মনে হচ্ছে? সে কী আপনার কথায় বাধা দেয়? এগুলি সবই তার যোগাযোগ করার কৌশল। তিনি আপনার চিন্তাভাবনা এবং মতামতকে কতোটা মূল্য দিচ্ছেন বোঝার চেষ্টা করুন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, তিনি কী আপনার বসার জন্য চেয়ার টেনে দিচ্ছেন? বা আপনার জন্য দরজা খুলে দিয়েছেন? শুধুমাত্র উচ্চ সততাসম্পন্ন ব্যক্তিই এ ধরনের কাজ করবেন।

বডি ল্যাঙ্গুয়েজ

প্রথম ডেটে তার বডি ল্যাঙ্গুয়েজের দিকে মনোযোগ দিন। তিনি কী আপনার সাথে চোখের যোগাযোগ করছেন? তিনি কী আপনার কথা শোনার জন্য ঝুঁকছেন? সে কী আপনাকে আরামদায়ক বোধ করাচ্ছেন? এই সমস্ত লক্ষণ দেখে বুঝে যাবেন যে তিনি ডেটটি উপভোগ করছেন। আপনাকে আরও ভালভাবে জানতে তিনি আগ্রহী।

অন্যান্যদের প্রতি তার মনোভাব

লক্ষ্য করুন যে তিনি ওয়েটার, প্রহরী এবং আশেপাশের লোকদের সাথে কেমন আচরণ করছেন। মনে রাখবেন, যারা এই ধরনের মানুষদের সাথে ভাল আচরণ করে না তাদের মোটেও বিশ্বাস করা যায় না। সম্পর্কের শুরুতে এরা বিনয়ী থাকলেও, কিছুদিন পর এই ধরণের পুরুষ আপনার সাথে একই আচরণ করবে।

মেঘা চোপড়া, একজন উদ্যোক্তা এবং কবি, পরামর্শ দিয়েছিলেন, “একজন সত্যিকারের পুরুষ তার মায়ের প্রতি তার ভালবাসা সম্পর্কে কথা বলবে। আপনাকে অনিরাপদ বোধ করার পরিবর্তে, তার জীবনে নারীদের প্রতি তার শ্রদ্ধার ব্যাপারে জানাবে। এরপর দেখুন তিনি কী পুরো ডেটে তার ফোনটি দূরে রেখেছেন? যদি তাই হয়, তবে তিনি আপনাকে গভীরভাবে জানার জন্য উদগ্রীব হয়ে আছেন। তার খাবার অর্ডার করার প্রক্রিয়াটি খেয়াল করুন। যদি চিৎকার করে পিৎজা অর্ডার করে থাকেন, তবে তার সাথে আর সামনে না আগানোই ভাল। এটিকে সংকেত হিসেবে গ্রহণ করুন”।

ফ্রোজেন ফানের সহ-প্রতিষ্ঠাতা ভাসুকি পুঞ্জ নারীদের উদ্দেশ্য করে হিন্দুস্তান টাইমসে একটি তালিকা দিয়েছেন-

একজন পুরুষ সম্পর্কে প্রথম যে জিনিসটি একজন নারীর লক্ষ্য করা উচিত তা হল আই কন্টাক্ট।

খেয়াল করুন তিনি আপনার সাথে ভালভাবে চোখের যোগাযোগ করছেন কিনা। কারণ এটি আত্মবিশ্বাস প্রকাশ করে।

পুরুষটি কর্মীদের প্রতি কতোটা শালীন এবং শ্রদ্ধাশীল সেটি দেখুন। এটি তার চরিত্রিক গুণাবলী প্রকাশ করবে।

তার নখ এবং চুলের দিকে মনোযোগ দিন। এটি তার স্বাস্থ্যবিধিকে প্রতিফলিত করে। এ ছাড়াও, এটি ইঙ্গিত দেয় যে, তিনি নিজের যত্নশীল।

সূত্র- হিন্দুস্তান টাইমস

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)