কালিগঞ্জ ও শ্যামনগরে নাশকতার পরিকল্পনার অভিযোগে ৮ বিএনপি ও জামায়াত নেতা গ্রেপ্তার

আশিকুজ্জামান লিমন:

নাশকতার পরিকল্পনার অভিযোগে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ছয়জন বিএনপি জামায়াতের ছয়জন ও শ্যামনগরে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার ভোর সাড়ে চারটার দিকে কালিগঞ্জ উপজেলার বাজারগ্রাম রহিমপুরের একটি মসজিদের পাশ থেকে এবং সোমবার রাত ১২টার দিকে শ্যামনগর উপজেলার গাবুরা ও বুড়িগোয়ালিনি নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, কালিগঞ্জ উপজেলার বাজারগ্রাম রহিমপুরের শেখ মোক্তার হোসেনের ছেলে থানা বিএনপি’র আহবায়ক শেখ এবাদুল ইসলাম(৬১), একই উপজেলার গোবিন্দপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে ও থানা বিএনপির সদস্যসচিব শফিকুল ইসলাম(৫০), একই গ্রামের শেখ নাসিরউদ্দিনের ছেলে শেখ আব্দুস সাত্তার (৫৩), মুকুন্দুমধুসুধনপুর গ্রামের আকবর আলী মোড়লের ছেলে ও বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান থানা বিএনপি’র যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম(৪৪), সেহারা গ্রামের নিয়ামত আলীর ছেলে জামায়াত নেতা নিজামউদ্দিন গাজী (৪৯) ও একই গ্রামের বেলায়েত হোসেনের ছেলে জামায়াত নেতা রফিকুল ইসলাম (৫৫), শ্যামনগর উপজেলার চাঁদনীমুখা গ্রামের সোহরাব হাজীর ছেলে গাবুরা ইউপি চেয়ারম্যান ও শ্যামনগর থানা বিএনপির যুগ্ম আহবায়ক জিএম মাসুদুল আলম (৬০) ও বুড়িগোয়ালিনি ইউপি চেয়ারম্যান পোড়াকাটলা গ্রামের রুপচাঁদ গাজীর ছেলে জামায়াত নেতা হাজী নজরুল ইসলাম(৬২)।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুর রহমান জানান, মঙ্গলবার ভোর সাড়ে চারটার দিকে বাজারগ্রাম রহিমপুরের একটি মসজিদের পাশে নাশকতার পরিকল্পনাকালে এবাদুল শেখ ও জাহাঙ্গীর আলমসহ ছয়জন বিএনপি- জামায়াতের নেতা কর্মীকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় উপপরিদর্শক নকীব আহম্মেদ পান্নু বাদি হয়ে গ্রেপ্তারকৃত ছয়জন বিএনপি জামায়াত নেতা-কর্মীসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মঙ্গলবার থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন। তাদেরকে মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

তবে মুকুন্দ মধুসুধনপুর গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান আকবর আলী মোড়ল জানান, তার ছেলে জাহাঙ্গীর আলমকে সোমবার দিবাগত রাত দুইটার দিকে বাড়ি থেকে পুলিশ ধরে নিয়ে যায়।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম বাদল জানান, গ্রেপ্তারকৃত বিএনপি নেতা মাসুদুল আলম ও জামায়াত নেতা নজরুল ইসলামকে গত বছরের ৭ ডিসেম্বর থানা এলাকায় নাশকতা পরিকল্পনার মামলায় (৬নং )সোমবার রাতে তাদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।# সাতক্ষীরা প্রতিনিধি। তাংÑ ১৮.০৪.২৩

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)