আজও মাঠের বাইরে থাকছেন মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরে এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে দিল্লি ক্যাপিটালস। তবে সবকটিতে হেরে গেছে দলটি। এতে চলমান আসরের পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছেন ওয়ার্নার-মুস্তাফিজরা।

এদিকে টানা হারের বৃত্ত থেকে বেরিয়ে প্রথম জয়ের লক্ষ্যে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। শনিবার বিকেল ৪টায় ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

অবশ্য ব্যাঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামার আগে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে দিল্লির ডেরাতে। ছুটি কাটিয়ে আবারো দলের সঙ্গে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার মিচেল মার্শ।

চলতি মৌসুমে দিল্লকে ভোগাচ্ছে তাদের ব্যাটিং ব্যর্থতা। মারাত্মক সড়ক দুর্ঘটনায় আগেই ছিটকে গেছেন রিশভ পন্ত। অধিনায়ক ওয়ার্নার ছন্দে থাকলেও তার স্ট্রাইক রেট নিয়েও বিস্তর সমালোচনা রয়েছে। বলতে গেলে অক্ষর প্যাটেল ছাড়া অন্য কোনো দিল্লির কোনো ব্যাটারই ধারাবাহিকভাবে রান করতে পারছেন না।

আজকের ম্যাচে ব্যাটিংয়ে শক্তি বাড়াতে অলরাউন্ডার মার্শের দলে ঢোকার সম্ভাবনা অনেক বেশি। মার্শ দলে সুযোগ পেলে স্বাভাবিকভাবেই আগের ম্যাচে খেলা একজন বিদেশি ক্রিকেটারকে দলের বাইরে থাকতে হবে। প্রশ্নটা হচ্ছে, সেই বিদেশি ক্রিকেটারটি কে? মুস্তাফিজুর রহমান নয়তো!

টানা তিন ম্যাচ ডাগআউটে বসে থাকার পর সর্বশেষ ম্যাচে একাদশে সুযোগ মেলে টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের। প্রথম ম্যাচেই তার সুযোগ ছিল দিল্লির ‘নায়ক’ হওয়ার। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেননি।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে নিজের শেষ ওভার ও ইনিংসের ১৯তম ওভারে খেয়েছেন ২ ছক্কা। এ আসরে দিল্লির প্রথম জয় পাওয়ার সম্ভাবনা মূলত সেখানেই শেষ হয়ে যায়।

যদিও টাইগার পেসারই দিল্লিকে ম্যাচে ফিরিয়েছিলেন। নিজের করা তৃতীয় ওভারে ওয়াইড ইয়র্কারে মুস্তাফিজ বিদায় করেছিলেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মাকে। ৬৫ রানে ব্যাট করা রোহিত টিকে গেলে ম্যাচ শেষ ওভার পর্যন্ত যেত কি না, সেটাই সন্দেহ।

এর আগের ওভারেও দুর্দান্ত বোলিং করেছিলেন মুস্তাফিজ। দিয়েছিলেন মাত্র ২ রান। তবে নিজের করা প্রথম ওভারে ১৩ রান খরচা করেন ফিজ। আর শেষ ওভারে হজম করেন দুই ছক্কা।

তবে মুস্তাফিজকে বিবেচনায় রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। কারণ কোহলি-ফাফ ডু প্লেসিদের বিপক্ষে একজন বাঁহাতি পেসার খেলানোর কথা ভাবতেই পারে দিল্লি ম্যানেজমেন্ট। মুস্তাফিজ টিকে গেলে দল থেকে বাদ পড়তে হবে রভম্যান পাওয়েলকে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)