বাদ পড়েও বিশ্বকাপে আর্জেন্টিনা!

অনলাইন ডেস্ক:

ইন্দোনেশিয়ার পরিবর্তে অনূর্ধ্ব-২০ ফিফা বিশ্বকাপের আয়োজক হিসেবে জোরালো হচ্ছে আর্জেন্টিনার নাম। শেষ পর্যন্ত ফিফার কাছ থেকে অনুমতি মিললে বাছাই পর্বে ব্যর্থ হয়েও স্বাগতিক হওয়ার কারণে তারা সুযোগ পাবে মূলপর্বে খেলার।

অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপের বাছাইয়ের প্রথম পর্বেই বাদ পড়ে আর্জেন্টিনা। লাতিন আমেরিকা থেকে আসরের টিকিট কেটে নেয় ব্রাজিল, উরুগুয়ে ও কলম্বিয়া। তবে ইন্দোনেশিয়া থেকে বিশ্বকাপ আয়োজনের স্বত্ব কেড়ে নেয়ায় নতুন করে সুযোগ মিলছে আলবিসেলেস্তেদের জন্য।

মূলত ইন্দোনেশিয়ার অন্যতম বড় দ্বীপ বালি বিশ্বকাপে ইসরাইলের ম্যাচ আয়োজনে অস্বীকৃতি জানায়। বালির গভর্ণর সাফ জানিয়ে দেন সেখানে ইসরাইলের প্রবেশ কঠোর হাতে দমন করবেন তারা। এরপরই ক্ষুব্ধ হয়ে বিশ্বকাপ আয়োজনের মর্যাদা কেড়ে নেয় ফিফা।

২০ মে থেকে ১১ জুন পর্যন্ত সূচি নির্ধারিত আছে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের। বাকি মাত্র আট সপ্তাহ। এত দ্রুত বিকল্প আয়োজক খুঁজে বেরা করা কঠিন ফিফার জন্য। কী করবেন চিন্তায় যখন হারাম রাতের ঘুম, তখনি ইনফ্যান্তিনোর কাছে হাজির আর্জেন্টিনা। প্যারাগুয়েতে দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন-কনমেবলের কংগ্রেস শেষে ফিফাকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছেন কনমেবল প্রেসিডেন্ট আলেহান্দ্রো ডমিনগুয়েজ। বিশ্বকাপের আয়োজক হওয়ার আগ্রহ প্রকাশ করেছে আর্জেন্টিনা। এছাড়া কাতার ও পেরুও আছে এ দৌড়ে।

তবে, ইনফ্যান্তিনো এগিয়ে রাখলেন আর্জেন্টিনাকেই। তিনি বলেন, ‘আমরা আমাদের মতো দ্রুততম সময়ের মধ্যে একটা সমাধান বের করার চেষ্টা করছি। আমাদের এমন একটা জায়গা খুঁজে বের করতে হবে, যেখানে সবকিছু প্রস্তুত আছে। যেখানে সবাই রাজনীতির ঊর্ধ্বে উঠে ভালোবাসে শুধুই ফুটবলকে। এ মুহূর্তে আর্জেন্টিনা আমাদের কাছে সবদিক থেকে প্রস্তুত মনে হয়েছে। তারপরেও চূড়ান্ত সিদ্ধান্তের আগে আমরা আরও যাচাই বাছাই করব।’

শেষ পর্যন্ত আর্জেন্টিনা আয়োজনের অনুমতি পেলে বাছাইয়ে বাদ পড়ার পরও অংশ নেয়ার সুযোগ পাবে স্বাগতিক হওয়ার কারণে। আগামী কয়েকদিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ফিফা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)