ব্রাশ না করে সকালে খালি পেটে পানি পানের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক:

পানির অপর নাম জীবন ৷ পানি ছাড়া কোনো একট মুহূর্তও চলতে পারি না আমরা। সকালবেলায় ঘুম থেকে উঠে তারপরে রাতে শুতে যাওয়ার আগে পর্যন্ত পরিমাণ মতো পানি পান করা উচিৎ জানেন?

>>> যারা প্রয়োজনের তুলনায় কম পানি পান করেন তাদের ত্বক জনিত সমস্যার মুখোমুখি হতে হয়। দিনে অন্তত ১০ থেকে ১২ গ্লাস পানি পান করতে হবে সুস্থ থাকতে।

>>> বাড়ির বড়রা বলেন খালি পেটে পানি পান করা উচিৎ। তারপরেই ব্রাশ করার পরামর্শ দেন ৷ কেন এমন হতে থাকে। চিকিৎসকরা বলছেন, সকালবেলায় খালি পেটে ব্রাশ করার আগে পানি পান করলে শরীর থেকে নির্গত হয় টক্সিন ৷ এটি জীবনের একটি অবিচ্ছেদ্য অঙ্গ।

>>> সকালবেলায় খালি ব্রাশ করার আগে পানি পানে বাড়বে পাচন শক্তি, মজবুত হবে। একইভাবে মুখে ব্যাকটেরিয়া জমা হওয়া বন্ধ হতে পারে।

>>> খালি পেটে ব্রাশ করার আগে পানিপান করলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়তে থাকে। শীতকালে যাদের ঠান্ডা লাগার সমস্যা আছে তারাও পানি পান করতে পারবেন।

>>> সকাল সকাল খালি পেটে ব্রাশ করার আগে পানি পান করলে ইমিউনিটি বৃদ্ধি পেতে পারে। যাদের ঠান্ডা লেগে সর্দি-কাশির ধাত থাকে তারা বিশেষত ঋতু পরিবর্তনের সময়ে এই অভ্যাস থাকলে প্রতিরোধ ক্ষমতা বেড়ে উঠবে।

>>> যাদের হাই ব্লাডপ্রেশার বা মধুমেহ থাকে তাদের সকালে পানি পান করা উচিৎ। সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে ব্রাশ করলে শরীরে ফ্যাট কম জমা হয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)