লিফট নয় যে কারণে ব্যবহার করবেন সিঁড়ি

লাইফস্টাইল ডেস্ক:

প্রতিদিন আমাদের কোনো না কোনো কাজে সিঁড়ি দিয়ে ওঠা-নামা করতে হয়। তবে সিঁড়ি দিয়ে ওঠা-মানা করাই কষ্ট তাই আমরা সিঁড়িটাকে এড়িয়ে চলতে পছন্দ করি। সিঁড়ির বদলে লিফট ব্যবহার করতে চাই। কিন্তু সিঁড়ি ব্যবহারে যে উপকার রয়েছে তা জানলে আপনি অবশ্যই লিফট বাদ দিয়ে সিঁড়ি ব্যবহার করতে চাইবেন।

সিঁড়ি ব্যবহারের উপকারিতাগুলো জেনে নেয়া যাক-

>>> পায়ে হাঁটা ও সিঁড়ি ব্যবহারে ভালো উপকার পাওয়া যায়। শরীরের জোড়াগুলো স্বাভাবিক রাখার জন্য সিঁড়ি ব্যবহার খুবই কার্যকর। এ ছাড়াও দৈনিক আমাদের শারীরিক কিছু কর্মকাণ্ড করা উচিত, যাতে শরীরের রক্ত চলাচল স্বাভাবিক থাকে। প্রতিদিন অন্তত ১৫ থেকে ২০ মিনিট হাঁটার অভ্যাস গড়ে তুলুন।

>>> নিয়মিত সিঁড়ি ব্যবহার করলে ভালো থাকবে ফুসফুস ও হৃৎপিণ্ড। সিঁড়ি দিয়ে ওঠা-নামা করলে বৃদ্ধি পাবে ফুসফুসের কার্যক্ষমতাও।

>>> নিয়মিত সিঁড়ি ব্যবহারে শ্বাসযন্ত্র ও রক্তনালির কার্যক্রম ভালো থাকে। এতে বিভিন্ন অসুখ থেকে মুক্ত থাকা যায়। সিঁড়ি বেয়ে ওপরে ওঠানামা করলে উচ্চরক্তচাপের ঝুঁকিও কমে যায়।

>>> নিয়ম করে কয়েক মাস সিঁড়ি ব্যবহার করলে সুস্থ থাকার পাশাপাশি অতিরিক্ত বেড়ে যাওয়া ওজন নিয়ন্ত্রণ করতে সহজ হবে। তাই ওজন নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত সিঁড়ি ব্যবহার করুন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)