মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখার জন্য স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রণয়নের দাবীসহ ১৩ দফা দাবী আদায়ের লক্ষ্যে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিনিধি :

মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখার জন্য স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রণয়নের দাবীসহ ১৩ দফা দাবী আদায়ের লক্ষ্যে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। সোমবার (১৪ নভেম্বর ) বেলা ১১ঃ০০ টায় বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাতক্ষীরা জেলা শাখার সভাপতি এ.এ.এম ওজায়েরুল ইসলাম। এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন সিনিয়র সহ-সভাপতি ড. আবুল হাসান প্রমুখ।

(১) মাদ্রাসা শিক্ষার জন্য এ সরকারের প্রণীত ও জাতীয় সংসদে গৃহীত জাতীয় শিক্ষা নীতি -২০১০ এ বর্ণিত মাদ্রাসা শিক্ষার স্বীকৃতি লক্ষ্য ও উদ্দেশ্য পূরণের উপযোগী স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যসূচী এবং পাঠ্যবই NCTB, মাদ্রাসা শিক্ষা বোর্ড ও জমিয়াতুল মোদার্রেছীনের বিজ্ঞ ও বিশেষজ্ঞ আলেমদের সমন্বয়ে প্রণয়ন করার বিকল্প নেই। অনতিবিলম্বে একটি সমন্বিত কমিটি গঠন করে এ কাজ শুরু করতে হবে। (২) দাবীকৃত শিক্ষাক্রম অনুযায়ী পাঠ্যবই প্রণয়নের পূর্বপর্যন্ত প্রচলিত পঠ্যপুস্তকসমূহ পাঠদান অব্যাহত রাখতে হবে।

(৩) সাধারণ শিক্ষায় SSC পরীক্ষা দশটি বিষয়ে ১০০০ নম্বরের অনুষ্ঠিত হবে। মাদরাসা শিক্ষার দাখিল পরীক্ষার জন্য মূল বিষয় ঠিক রেখে সমন্বয় সাধন করে ১০০০ নম্বর নির্ধারণ করতে হবে। (৪) বেসরকারি সকল স্তরের শিক্ষক-কর্মচারীগণের চাকুরী জাতীয়করণ করতে হবে। (৫) সংযুক্ত ইবতেদায়ী প্রধান সহ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের উপযুক্ত বেতন/ভাতা প্রদান করতে হবে এবং প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ন্যায় স্বতন্ত্র ও সংযুক্ত ইবতেদায়ী শিক্ষার্থীদেরকে উপবৃত্তি, টিফিনসহ সুযোগ সুবিধা প্রদান করতে হবে। সহ ১৩ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধন শেষে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রীয় বাংলাদেশ সরকারের কাছে স্মারক লিপি প্রদান করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাতক্ষীরা জেলার সকল উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদক ও শিক্ষক কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)