ভিক্ষাবৃত্তি ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে হত দরিদ্র তাসলিমার পাশে সাতক্ষীরা সদর উপজেল প্রশাসন ও সমাজ সেবা অফিস

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরা সদর উপজেলার ধলবা‌ড়িয়া আশ্রয় কে‌ন্দ্রে বসবাসরত হত দরিদ্র মোছাঃ তাছ‌লিমা‌ খাতুনকে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুটি ছাগাল প্রদান করা হয়েছে। এসময় তার জীবিকা নির্বাহের জন্য দু-এক দিনের মধ্যে মুদি দোকানের মালামাল ক্রয় করে দেওয়াও আশ^াস দেন উপজেলা প্রশাসন।

বুধবার সকালে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা ও সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ শহিদল ইসলাম বুধবার সকালে ধলবা‌ড়িয়া আশ্রয় কে‌ন্দ্রে গিয়ে হত দরিদ্র তাছ‌লিমা‌র হাতে এই দুটি ছাগল তুলে দেন। এ সময় সেখানে উপ‌স্থিত ছি‌লেন আগরদা‌ড়ি ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম‌্যান কবির হোসেন মিলনসহ সংশ্লিষ্ট ইউনিয়নের জনপ্রতিনিধিরা।

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা জানান, তাছ‌লিমার কোন ঘর বাড়ি ছিলনা, সে এবা‌ড়ি ওবা‌ড়ি ভিক্ষা ক‌রে কোন ম‌তে তার প্রতিবন্ধী সস্তান ও রোগগ্রস্ত স্বামী‌কে নি‌য়ে খুব মান‌বেতরভা‌বে জীবন যাপন কর‌ছিল।

আমি জানতে পেরে তাকে মুজিব বর্ষে প্রধান মন্ত্রীর উপরহার হিসাবে আগরদা‌ড়ি ইউ‌নিয়‌নের ধলবাড়িয়া আশ্রয় কে‌ন্দ্রে তাকে জমিসহ ঘরের ব্যবস্থা করে দিয়েছি এবং জীবিকা নির্বাহের জন্য তাকে দুটি ছাগল প্রদান করা হয়েছে যাতে ছাগল দুটি লালন পালন করে সে আর্থিক ভাবে কিছুটা স্বাবলম্বী হতে পারে।

এদিকে তাসলিমাকে স্বাবলম্বী করতে সমাজ সেবা অফিসের পক্ষ থেকে মুদি দোকানের মালামাল ক্রয় করে দেওয়া হবে বলে জানান উপ‌জেলা সমাজ‌সেবা কর্মকর্তা জনাব শেখ স‌হিদুর রহমান।

তিনি বলেন, ভিক্ষুক মুক্ত সাতক্ষীরা গড়ার লক্ষ্যে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচীর আওতায় তাসলিমাকে আগামী রবিবার মুদি দোকানের জন্য কিছু মালা মাল ক্রয় করে দেওয়া হবে। যাতে করে সে আশ্রয়কেন্দ্রের ঘরের বারান্দায় ছোট পরিসরে ব্যবসা করে তার জীবিকা নির্বাহ করতে পারে এবং ভিক্ষাবৃত্তি থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)