ঝিকরগাছা রেলস্টেশনে অনিয়ম দুর্নীতি খতিয়ে দেখতে তদন্ত দলের আগমন

স্টাফ রিপোর্টার :
যশোরের ঝিকরগাছা রেলস্টেশনে বিভিন্ন অনিয়ম এবং দুর্নীতি খতিয়ে দেখতে ইং ৬ই আগষ্ট শনিবার পাকশী থেকে একটি তদন্ত দল সরজমিন তদন্তে আসেন। বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চল জোনের পাকশী বিভাগের সিনিয়র ওয়েলফেয়ার ইন্সপেক্টর মোহাম্মদ আসাদুজ্জামান এর নেতৃত্বে দুই সদস্যের তদন্ত কমিটি আজ সকাল থেকে দুপুর পর্যন্ত ঝিকরগাছার রেলস্টেশন এবং তার আশেপাশের এলাকার মানুষের সাথে কথা বলেন।
তদন্ত দলের আরেকজন প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন একই বিভাগের উচ্চমান সহকারী জনাব মুস্তাফিজুর রহমান।  এসময় তারা সাবেক টিকিট বুকিং সহকারী মেহেদী হাসান জেমস এর বিষয়ে বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত অভিযোগের খোঁজ নেন। এরপর স্টেশনের পাশের ব্যবসা প্রতিষ্ঠানের মালিক, স্টেশনে আসা যাত্রীদের সাথে কথা বলেন।
যাত্রীরা ঝিকরগাছা স্টেশনে যাত্রীসেবার নিম্নমান, স্টেশন মাস্টার নিগার সুলতানার দায়িত্বে অবহেলা এবং অসদাচরণের কথা উল্লেখ করে তদন্ত দলের কাছে ব্যপক ক্ষোভ প্রকাশ করেন। এসময় সাবেক টিকিট বুকিং সহকারীর টিকিট কালোবাজারি, যাত্রীদের সাথে দুর্ব্যবহার, অবৈধ জনবল নিয়োগ, স্টেশনের জায়গার ভাড়া তোলা, সরকার নিয়োগকৃত বাদে কুলিদের স্টেশনে অবস্থান সহ আরও অনেক বিষয় তদন্তে সত্যতা পাওয়া গেছে বলে সাংবাদিকদের নিশ্চিত করেন তদন্ত দলের প্রধান জনাব আসাদুজ্জামান।
তিনি বলেন, আমরা যে সকল বিষয়ে লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্তে এসেছিলাম তার চেয়েও আরও অনেক বিষয় জানতে পেরেছি। এই স্টেশনে কর্মরত সকল কর্মকর্তা কর্মচারীদের দায়িত্বে অবহেলা আর গাফিলতি  যাত্রীদের বক্তব্যে স্পষ্ট প্রতীয়মান হয়েছে। এসকল অনিয়ম দুর্নীতি প্রতিরোধের ব্যবস্হা গ্রহণ করতে তদন্ত প্রতিবেদনে সুপারিশ করবেন বলে তারা জানান।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)