ফুটবলের কাছে একটি বিশ্বকাপ মেসির পাওনা

স্পোর্টস ডেস্ক:

ক্লাব ফুটবলে সম্ভাব্য সব শিরোপা, সব ব্যক্তিগত অর্জন ধরা দিয়েছে লিওনেল মেসির কাছে। জাতীয় দলের হয়ে শিরোপা খরা ছিল দীর্ঘদিন, সেই আক্ষেপও ঘুচেছে গত বছর কোপা আমেরিকা জয়ের মাধ্যমে। তবে এরপরও একটা জিনিসের আক্ষেপ মেসিকে কুরে কুরে খায় প্রতিনিয়ত, মেসি নিজেও অনেকবার বলেছেন, তার ক্যারিয়ারের সব প্রাপ্তির বিনিময়ে হলেও অন্তত একবার বিশ্বকাপ উঁচিয়ে ধরতে চান তিনি। আসন্ন কাতার বিশ্বকাপে সেই আক্ষেপ ঘোচানোর আরেকটা সুযোগ পাবেন তিনি। জাতীয় দলে তার নবীন সতীর্থ হুলিয়ান আলভারেজ মনে করেন, ফুটবলের কাছে একটি বিশ্বকাপ পাওনা মেসি।

আর্জেন্টাইন সংবাদপত্র এল পেইসের সঙ্গে আলাপচারিতায় আসন্ন কাতার বিশ্বকাপ মেসির আর্জেন্টিনা জিততে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন আলভারেজ, ‘আর্জেন্টাইনদের জন্য একটি বিশ্বকাপ জিততে পারলে দারুণ হবে। মেসি ফুটবলকে যা কিছু দিয়েছেন সেই হিসাবে আমি মনে করি, ফুটবলের কাছে একটি বিশ্বকাপ পাওনা মেসি। আমরা জানি না, আমরা যোগ্য কিনা, তবে আমরা (বিশ্বকাপ জিততে) সবার সঙ্গে লড়তে প্রস্তুত।’

গত ৩১ জানুয়ারি নিজের ২২তম জন্মদিনে আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেট থেকে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছেন আলভারেজ। সিটিজেনদের হয়ে অবশ্য এখনো মাঠে নামা হয়নি তার। কারণ ২০২১-২২ মৌসুমের মাঝপথে ক্লাব বদল করলেও মৌসুমের বাকি সময়টা রিভারপ্লেটেই কাটিয়েছেন তিনি।

আগামী মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে খেলা শুরু করতে পারেন আলভারেজ। সিটিতে যোগ দেওয়ার পর দলটির কিংবদন্তি ম্যানেজার গার্দিওলার সঙ্গে তার কথা হয়েছে বলে ওই সাক্ষাৎকারে জানিয়েছেন আলভারেজ, ‘গত ফেব্রুয়ারিতে চুক্তি স্বাক্ষরের কিছুদিন পরই গার্দওলার সঙ্গে কথা বলার সুযোগ হয়েছিল। অল্প সময়ের আলাপনে তিনি আমাকে স্বাগত জানিয়েছেন এবং আমি যা অর্জন করছি তার জন্য অভিনন্দিত করেছেন।’

উল্লেখ্য, মেসি ২০০৬ বিশ্বকাপ থেকে এখন পর্যন্ত আর্জেন্টিনার হয়ে প্রতিটি বিশ্বকাপেই খেলেছেন। ২০১৪ সালে বিশ্বকাপ জয়ের সবচেয়ে কাছে এসেছিলেন তিনি, তবে ব্রাজিলে অনুষ্ঠিত সেই বিশ্বকাপ ফাইনালে অতিরিক্ত সময়ে জার্মানদের কাছে হেরে হাতছোঁয়া দূরত্ব থেকে খালি হাতে ফিরতে হয় তাদের। ধারণা করা হচ্ছিল, কাতার বিশ্বকাপই হতে যাচ্ছে মেসির শেষ বিশ্বকাপ। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে মেসি ২০২৬ বিশ্বকাপে খেলারও প্রচ্ছন্ন ইঙ্গিত দিয়ে রেখেছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)