তালায় অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা

তালা  প্রতিনিধি:

তালায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ৩জুন (শুক্রবার) বিকেল ৪টায় ইসলামকাটি ইউনিয়নের চল্লিশা বিলে ওই ঘোড়দৌড়ের আয়োজন করা হয়।

ঘোড়দৌড় প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করে যশোর জেলার অভয়নগর উপজেলা শাহাজাহান সরদারের ঘোড়া, ২য় স্থান অধিকার করে যশোরের নোয়াপাড়ার জাকির গাজীর ঘোড়া, ৩য় স্থান অধিকার করে অভায়নগরের নিসার ফকিরের ঘোড়া, ৪র্থ হয়েছে বটিয়াঘাটার মোহাম্মদ আলীর ঘোড়া, ৫ম স্থান অধিকার করে অভয়নগরের কবির আহমেদের ঘোড়া।

গ্রামবাসীর আয়োজনে ঘোড়দৌড় প্রতিযোগিতায় ইসলামকাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক গোলাম ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

ইসলামকাটি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আলামিন হোসেন ও যুবদল নেতা ফারুক হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান, তালা প্রেসক্লাব সভাপতি, সাবেক ইউপি চেয়ারম্যান সাংবাদিক এসএম নজরুল ইসলাম, তালা থানার সাব-ইন্সেপেক্টর এসআই ইমন হোসেন, সাবেক ইউপি সদস্য এজাহার আলীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবন্দ।

ঘোড়দৌড় দেখতে আসা জাহিদ হোসেন জানান, দীর্ঘদিন পর বিনোদনের জন্য ঘোড়দৌড় দেখতে এসেছি। হাজার হাজার নারী-পুরুষ এসেছেন। এখন সাধারণত গ্রামাঞ্চলে কোন বিনোদনের ব্যবস্থা নেই। এছাড়া করোনার কারণে দুই বছর মানুষ ছিল গৃহবন্দি। গ্রামাঞ্চলের নারী পুরুষ সবাই মিলে ঘোড়দৌড় প্রতিযোগিতা উপভোগ করেন।

ঘোড়দৌড় প্রতিযোগিতাকে ঘিরে আশপাশের এলাকা থেকে হাজার হাজার নারী, পুরুষ, যুবকসহ সকল শ্রেণির মানুষ জড়ো হয় চল্লিশা বিলে।বিজয়ীদের মাঝে ১ম ও ২য় পুরস্কার দুটি বড় মিনিষ্টার ফ্রিজ, তৃতীয় পুরস্কার একটি এলিডি মনিটর, চতুর্থ পুরস্কার গ্যাস চুলা ও পঞ্চম টেবিল ফ্যান প্রদান করা হয়েছে।

ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজকদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন রবিউল ইসলাম ও সাধারণ সম্পাদক ইউপি সদস্য মো: আল আমিন। এছাড়া সহযোগিতায় ছিলেন মনোজ্ঞ সরকার, ইমদাদুল ইসলাম, আমিনুর রহমান, রাকিব, তরিকুল ইসলাম, হাফিজুর রহমান, ফারুক হোসেনসহ অনেকে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)