নলতার কেবি আহ্ছানউল্লা জুনিয়র স্কুলের ক্যাডেট সাফল্য,২জন চান্স

 কালিগঞ্জ,নলতা থেকে:
সারা দেশের ৭ম শ্রেণি ক্যাডেট কলেজ সমূহের ভর্তি পরীক্ষার সদ্য প্রকাশিত চূড়ান্ত ফলাফলে  সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা শরীফের ঐতিহ্যবাহী কে বি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুল থেকে ২জন শিক্ষার্থী চূড়ান্তভাবে চান্স পাওয়ার গৌরব অর্জন করেছে।
এ সংক্রান্ত বিষয়ে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীকুমার বসাক’র সাথে আলাপকালে তিনি জানান-
সারা দেশের ক্যাডেট কলেজসমূহের ৭ম শ্রেণিতে ভর্তির লক্ষ্যে  একযোগে ২৮ জানুয়ারি ২০২২ শুক্রবার ভর্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।
অত্র বিদ্যালয়ের ক্যাডেট কোচিং শাখার বেশ কিছু  শিক্ষার্থী পূর্বের ন্যায় খুলনা কেন্দ্রে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে।
লিখিত পরীক্ষার কয়েকমাস পর ফলাফলে অত্র বিদ্যালয়ের ২ জন শিক্ষার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়।
সর্বশেষ সদ্য প্রকাশিত চূড়ান্ত ফলাফলে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ২ জনই চূড়ান্তভাবে ঝিনাইদহ ক্যাডেট কলেজে চান্স পাওয়ার গৌরব অর্জন করে।
চূড়ান্তভাবে চান্স ২জন কৃতি শিক্ষার্থী হলো-
 সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার বংশীপুর এলাকার ধনঞ্জয় মন্ডলের পুত্র উজ্জল নীলমনি মন্ডল (রোল নং-১০২২০০০১৮৭) এবং অপরজনও শ্যামনগর উপজেলা সদরের বাসিন্দা ও দেবহাটা এসিল্যান্ড অফিসের কয়েকমাস পূর্বে প্রয়াত অফিস সহায়ক মো. নূরুল ইসলাম (নূরুল) এর কনিষ্ঠ পুত্র নাজমুস সাইফ সিফাত (রোল নং-১০২২০০০৮৮)।
এর আগে সিফাত এর বড় ২ ভাই সৌরভ ও সৈকত অত্র বিদ্যালয় থেকে ঝিনাইদহ ক্যাডেট কলেজে চান্স পাওয়ার গৌরব অর্জন করেছিল। অর্থাৎ লেখাপড়ার উদ্দেশ্যে শ্যামনগর থেকে নলতায় এসে ভাড়াবাড়ীতে দীর্ঘ প্রায় ১৮ বছর বসবাসের মধ্যে নলতার কে বি আহ্ছানউল্লা জুনিয়র হাইস্কুল থেকে সিফাত সহ তার আপন ৩ ভাই ঝিনাইদহ ক্যাডেট কলেজে লেখাপড়ার সুযোগ পাওয়ার অনন্য নজির স্থাপন করে পিতা-মাতার স্বপ্ন কিছুটা হলেও পূরণ করতে সক্ষম হলো।
তবে ৭ম শ্রেণি ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষার ঠিক পূর্ব মুহূর্তে ২০ জানুয়ারি সকলকে কাঁদিয়ে পরপারে পাড়ি জমান নাজমুস সাইফ সিফাত এর পিতা, একজন অতি সচেতন ও পরিশ্রমী ব্যক্তিত্ব নুূরল ইসলাম নুরুল (৫৪)।
 শোনা হলো না তার ছোট ছেলে সিফাত এর ক্যাডেট কলেজে ভর্তির সাফল্যের কথা।
সদ্য ঝিনাইদহ ক্যাডেট কলেজের ৭ম শ্রেণিতে ভর্তির জন্য চূড়ান্তভাবে মনোনীত হওয়া সিফাত ও উজ্জল নীলমনি ভবিষ্যতে যাতে মানুষের মত মানুষ হতে পারে সেজন্য তারা সকলের নিকট দোয়া ও আশীর্বাদ প্রার্থী।
এদিকে করোনা ভাইরাস সহ বিভিন্ন কারণে গত ২ বছর অত্র বিদ্যালয়ের কোনো শিক্ষার্থী চূড়ান্তভাবে চান্স না পেলেও বিগত দীর্ঘদিনের ধারা অব্যাহত রেখে এবছর অর্থাৎ ২০২২ সালে ২ জন শিক্ষার্থী ঝিনাইদহ ক্যাডেট কলেজে ভর্তির জন্য চূড়ান্তভাবে মনোনীত হওয়ায় প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকমন্ডলী, অভিভাবক তথা সংশ্লিষ্ট সকলে তাদেরকে আন্তরিক অভিনন্দন ও উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন ।
পাশাপাশি শিক্ষার গুণগত মান সহ সার্বিক উন্নয়নে সমাজে অত্র প্রতিষ্ঠানটি যাতে আরো অবদান রাখতে পারেন সেজন্য সকলের সহযোগিতা প্রত্যাশা করেন বিদ্যালয় পরিবার।
Please follow and like us:
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)