আশাশুনিতে আওয়ামীলীগ ও বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন

জি এম মুজিবুর রহমান, আশাশুনি :

আশাশুনি উপজেলায় সরকারি ও বেসরকারি ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। রবিবার (১৫ আগষ্ট) উপজেলা পরিষদ, আওয়ামীলীগসহ সকল ইউনিয়নে দিবসটি উপলক্ষে ব্যাপক কর্মসূচি গ্রহন করা হয়।

উপজেলা প্রশসন ঃ উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর মুরালে পুস্পস্তবক অর্পন, জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলনসহ কালো পতাকা উত্তোলন ও ভার্চুয়াল আলোচনা সভা, বাদ জোহর উপজেলা পরিষদ মসজিদে বিশেষ দোয়া-মিলাদ মাহফিল, মন্দিরে বিশেষ প্রার্থনা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ইউএনও নাজমুল হুসেইন খানের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় বক্তব্য রাখেন অতিথিবর্গ। সকাল ১১টায় বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, ইউএনও নাজমুল হুসেইন খান, সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, থানা অফিসার ইনচার্জ গোলাম কবির, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার, মাধ্যমিক শিক্ষা অফিসার বাকী বিল্লাহ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান প্রমুখ।

উপজেলা আওয়ামীলীগ ঃ জাতীয় শোক দিবস উপলক্ষে জনতা ব্যাংক চত্বরে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করন, কালো ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, দোয়া অনুষ্ঠান ও গণভোজ বিতরণ করা হয়। অনুষ্ঠানে আ’লীগের উপজেলা সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডল, সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, দপ্তর সম্পাদক জগদীশ চন্দ্র, কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, কৃষকলীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক এন এম বি রাশেদ সরোয়ার শেলী, সদস্য সচিব মতিলাল সরকার, যুবলীগ সেক্রেটারী ও জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান, শ্রমিকলীগ সভাপত ঢালী মোঃ সামছুল আলম, সেক্রেটারী মনিরুজ্জামান বিপুল, স্বেচ্ছাসবেকলীগ সভাপতি এসএম সাহেব আলি, ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামীলীগ ঃ উপজেলা আ’লীগের সিনিঃ সহ-সভাপতি এড. শহিদুল ইসলাম পিন্টুর নেতৃত্বে সকাল ৭.১৫ টায় কালো ব্যাজ ধারন, ৭.৩০ টায় জাতীয়, শোক ও দলীয় পতাকা অর্ধনমিত/উত্তোলন. ৭.৪৫ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, ৮ টায় আলোচনা সভা, দুপুর ২ টায় বাজার জামে মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠান করা হয়। সিনিঃ সহ-সভাপতি এড. শহিদুল ইসলাম পিন্টুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা আ’লীগের সিনঃি সহ-সভাপতি নীলকণ্ঠ সোম। সভায় প্রাক্তন ইউপি চেয়ারম্যান ও শ্রীউলা ইউনিয়ন আ’লীগ সভাপতি নূর মোহাম্মদ সরদার, সাবেক ছাত্রনেতা আসাদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি/সক্রেটারী আব্দুল্লাহেল বাকী বাচ্চু, তাঁতীলীগ সভাপতি হুমায়ুন কবির রাসেল, সাধারণ সম্পাদক জুয়েল রানা প্রমুখ উপস্থিত ছিলেন। সবশেষে এতিম অসহায় ও সাধারণ মানুষের মাঝে গণভোজ বিতরণ করা হয়।

উপজেলা স্বাধীনতা শিক্ষক পরিষদ ঃ আশাশুনি উপজেলা স্বাধীনতা শিক্ষক পরিষদ শোক দিবস উপলক্ষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। আশাশুনি বাজার জামে মসজিদে বাদ মাগরিব দোয়ানুষ্ঠান পরিচালনা করেন, প্রভাষক হাফেজ বাকী বিল্লাহ। এসময় সংগঠনের সভাপতি অধ্যাপক মাহবুবুল হক ডাবলু, সেক্রেটারী প্রভাষক মিজানুর রহমান., সাংগঠনিক সম্পাদক প্রভাষক ইয়াহিয়া ইকবাল, প্রচার সম্পাদক প্রভাষক জাকির হোসেন, প্রভাষক শাহাদাৎ হোসেন টিটল, প্রভাষক জহুরুল হক, প্রভাষক গোলাম কবির, প্রাভাষক আসিব ইকবাল, প্রদর্শক নূরুল হক প্রমুখ।

কুল্যায় আজিজ ফাউন্ডেশন ঃ আজিজ ফাউন্ডেশন ও সাতনদী পরিবারের উদ্যোগে কুল্যা ইউনিয়নে শোক দিবসে মীলাদ ও দোয়া অনুষ্ঠান এবং গণ ভোজ বিতরণ করা হয়। ইউনিয়নের ১৬টি মসজিদে মিলাদ ও দোয়া অনুৃষ্ঠিত হয়। ইউনিয়নের ৭টি ওয়ার্ডে আজিজ ফাউন্ডেশনও সাতনদী পরিবারের অর্থায়নে ওয়ার্ড আওয়ামীলীগের ব্যবস্থাপনায় গণভোজ বিতরণ করা হয়। সাতনদী পরিবারের পক্ষে দৈনিক সাতনদী সম্পাদক হাবিবুর রহমান হাবিবসহ ইউনিয়ন আওয়ামীলীগ ও ওয়ার্ড আওয়ামীলীগ নেতৃবৃন্দ এসব অনুষ্ঠানে অংশ নেন।
কাদাকাটি ইউনিয়ন আওয়ামীলীগ ঃ জাতীয় পতাকা অর্ধনমিত, কালোপতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও গণভোজ বিতরণ করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ইউনিয়ন আ’লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান দীপঙ্কর কুমার সরকার। সাধারণ সম্পাদক ইউনুছ আলি সানার স ালনায় আলোচনা রাখেন, ১নং ওয়ার্ড সেক্রেটারী নজরুল ইসলাম সরদার, ৫নং ওয়ার্ড সভাপতি কুমোদ রঞ্জন সরকার, ৪নং ওয়ার্ড সভাপতি সন্তোষ কুমার সানা, ৭নং ওয়ার্ড সভাপতি আইয়ুব আলি, ইউপি সদস্য রমজান আলি, ৮নং ওয়ার্ড সভাপতি শাহ গোলাম মোস্তফা, বলাই বিশ্বাস, তারাপদ সরকার, বীর মুক্তিযোদ্ধা সায়েদ আলী ফকির, আহ্লাদ মিস্ত্রী, রিপন, সুশান্ত মিত্র (বাপন), বাসুদেব সানা প্রমুখ।

চেয়ারম্যান প্রার্থী মনিরুল কবির মোল্যা ঃ শ্রীউলা ইউপি নির্বাচনে আ’লীগের মনোনয়ন নৌকা প্রতীক প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী মনিরুল কবির মোল্যার উদোগে মহিষকুড় সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। জাতীয় পতাকা অর্ধনমিত করণ, শোক পতাকা উত্তোলন, কোরান খানী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, দোয়া অনুষ্ঠান, ও আলোচনা সভা করা হয়। চেয়ারম্যান প্রার্থী মনিরুল কবির মোল্যার সভাপতিত্বে আলোচনা রাখেন, প্রাক্তন প্রধান শিক্ষক আমিনুর রহমান, মাওঃ মোফাজ্জেল হোসেন হেলালী, হাফেজ জোবায়ের হোসেন, হাফেজ ইউনুছ আলি, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, মনসুর আলি, আঃ অহেদ, মকবুল হোসেন, ইউনিয়ন আ’লীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আঃ কাদের মোল্যা, ছাত্রলীগ নেতা শাহবাজ, নাইম, আ’লীগ ৪নং ওয়ার্ড সেক্রেটারী আবু ছালেক। সবশেষে গণভোজ বিতরণ করা হয়।
উপজেলা কৃষকলীগ ঃ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত, দলীয় ও শোক পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও আলোচনা সভা করা হয়। সভাপতি স ম সেলিম রেজা সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা সাহিত্য বিষয়ক সম্পাদক প্রফেসর আঃ আলিম, জেলা সদস্য এড. মোশাররফ হোসেন। বাদ মাগরিব দলীয় কার্যালয়ে দোয়া অনুষ্ঠান করা হয়।

আশাশুনি প্রেসক্লাব: জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভাপতি জি,এম আল ফারুকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সমীর রায়ের উপস্থাপনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি জিএম মুজিবুর রহমান, এসএম আহসান হাবিব, সহ-সভাপতি আলী নেওয়াজ, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক বোরহান উদ্দিন বুলু, সদস্য ফায়জুল কবির, মইনুর ইসলাম, জলেমিন হোসেন, জগদীশ চন্দ্র সানা প্রমুখ।

শ্রীউলা ইউপি চেয়ারম্যান: উপজেলা আ’লীগ নেতা ও শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিলের নেতৃত্বে নাকতাড়া কালিবাড়ী বাজার চত্ত্বরে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সরদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌরভ রায়হান সাদ, কৃষকলীগ সভাপতি সঞ্জয় মিশ্র, মুক্তিযোদ্ধা আব্দুল কাদের প্রমুখ। মিলাদ মাহফিল শেষে গণভোজ বিতরণ করা হয়।
শ্রীউলা ইউনিয়ন আ’লীগ: শ্রীউলা ইউনিয়ন আ’লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মাদ সরদারের বাস ভবনে শোক দিবস উপলক্ষ্যে সকালে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, বঙ্গবন্ধুর প্রকৃতিতে মাল্য দান, বঙ্গবন্ধুর ভাষন প্রচার ও মিলাদ মাহফিল শেষে গণভোজ বিতরণ করা হয়। এসময় আ’লীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আনুলিয়া চেয়ারম্যান প্রার্থী ঃ আনুলিয়া চেয়ারম্যান প্রার্থী আ’লীগ নেতা শাহাবুদ্দীন সানার নেতৃত্বে হাজী মার্কেট চত্তরে শোক দিবস উপলক্ষ্যে সকালে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, বঙ্গবন্ধুর প্রকৃতিতে মাল্য দান, বঙ্গবন্ধুর ভাষন প্রচার ও মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বীর মুক্তিযোদ্ধা আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আ’লীগ নেতা চেয়ারম্যান প্রার্থী শাহাবুদ্দীন সানা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান গাজী, পরিমল চন্দ্র অধিকারী, সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান, ইউপি সদস্য ইনামুল হোসেন, হাফেজ রফিকুল ইসলাম প্রমুখ। শেষে গণভোজ বিতরণ করা হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ: জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সকালে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন চত্তরে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, বঙ্গবন্ধুর প্রকৃতিতে মাল্য দান, বঙ্গবন্ধুর ভাষন প্রচার, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খান। এসময় বিভিন্ন ইউনিয়নের মুক্তিযোদ্ধাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে শোক দিবস পালনের খবর পাওয়া গেছে।

চেয়ারম্যান প্রার্থী পলাশ : কুল্যা ইউপির চেয়ারম্যান প্রার্থী এসএম ওমর ছাকী পলাশের উদ্যোগে জাতীয়, দলীয় পতাকা ও শোক পতাকা অর্ধনমিত/উত্তোলন, শোক ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শোক র‌্যালি, আলোচনা সভা ও খাদ্য বিতরণ অনুষ্ঠিত হয়। ইউনিয়নের পৃথক পৃথক ২টি স্থানে কর্মসূচী সফল করতে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালী যুক্ত হন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আ ফ ম রুহুল হক এমপি। আওয়ামীলীগ নেতা হুমায়ূন কবির মন্টুর সভাপতিত্বে এসময় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, শ্রমিকলীগ সভাপতি ঢালী শামছুল আলম, পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক রনজিত বৈদ্যসহ আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কুল্যা ইউনিয়ন কৃষকলীগ: গুনাকরকাটি বঙ্গবন্ধু স্মৃতি স্তম্ভে পুস্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরে উত্তোলন, বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, মিলাদ-দোয়া মাহফিল ও মাদারবাড়িয়ায় আলোচনা সভা ও খাদ্য বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইউনিয়ন কৃষকলীগ সভাপতি তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক সেনাবাহিনীর অবঃ সার্জেন্ট রবিউল ইসলাম বাদশাসহ ইউনিয়ন ও ওয়ার্ড কৃষকলীগের নেতৃবৃন্দ ক উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)