সাতক্ষীরায় ঢিলে-ঢালাভাবে লকডাউন: মোবাইল কোর্টের অভিযানে ৭০টি মামলায় ৫৪ হাজারে বেশি জরিমানা

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরায় ঢিলে-ঢালাভাবে লকডাউন চলছে।আজ সোমবার সকাল থেকে সাতক্ষীরা শহরের বিভিন্ন মোড়ে মোড়ে সাধারণ মানুষের ভিড় দেখা গেছে। দুরপাল্লার পরিবহন ও স্থানীয় রুটে কোন যানবাহন চলাচল করতে দেখা যায়নি। তবে চলছে মাহিন্দ্রা, ইজিবাইক, ব্যাটারিচালিত ভ্যানসহ ব্যক্তি মালিকানাধীন প্রাইভেটকার। এছাড়া দোকান-পাট সীমিত পরিসরে খোলা রয়েছে। তবে কাঁচা বাজারের মধ্যে অধিকাংশ মানুষ স্বাস্থ্যবিধি মানছেননা। তাছাড়া মাস্ক পরিধানে অনেকেরই অনীহা রয়েছে। লকডাউন সফল করতে দুপুর বারোটার দিকে প্রশাসনিক তৎপরতা লক্ষ্য করা গেছে।

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার ঘোষিত বিভিন্ন নির্দেশনা পালনসহ যানবাহন চলাচলের ক্ষেত্রে সরকারি নির্দেশনা অনুসরণ করা হচ্ছে কিনা এবং বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীল আছে কিনা তা তদারকিতে দুপুর থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। জেলা প্রশাসকের নেতৃত্বে শহরের বিভিন্ন শপিংমল ও সড়কে দূরপাল্লার গনপরিবহনে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় সরকারি নীতিমালা অমান্য করায় জেলার ৭টি উপজেলায় মোট ১২ টি মোবাইল কোর্টের অভিযানে ৭০ টি মামলায় ৫৪ হাজার ৮শত টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে সাতক্ষীরা সিভিল সার্জন ডা:হুসাইন সাফায়েত জানান,অন্যবারের তুলনায় এবারের করোনার প্রার্দুভাব বেশি থাকায় আমরা চেষ্টা করছি মানুষের সচেতনতা বৃদ্ধি করা।

তিনি আরো বলেন,সাতক্ষীরায় নতুন করে তিন জনসহ মোট আক্রান্ত ১১৯১ জন,মোট সুস্থ ১১৩৫,মোট মৃত্যু ৩৪,সাতক্ষীরা মেডিকেলে করোনার উপসর্গ নিয়ে ভর্তি ৩৩ জন,করোনার উপসর্গ নিয়ে মৃত্যু ২২০ জন।এ পর্যন্ত করোনার টিকা দেওয়া হয়েছে ৭৮হাজার ৮শ ৫জনকে।

দৈনিক সাতক্ষীরা/পিএম

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)