বিশৃঙ্খলা আর অব্যবস্থাপনার মধ্য দিয়ে কলারোয়ায় মুজিব শতবর্ষ উপলক্ষে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

কামরুল হাসান।।
চরম বিশৃঙ্খলা আর অব্যবস্থাপনার মধ্য দিয়ে কলারোয়ায় মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথ্যন-২১’র অংশ হিসাবে উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার সকাল ১০ টায় ৫ কিলোমিটারব্যাপি দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার শুরু এবং শেষে কর্তৃপক্ষের সিদ্ধান্তহীনতা ও অব্যবস্থাপনায় অনুষ্ঠানস্থলে প্রতিযোগীরা বিক্ষোভ করে।  উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় অনুষ্ঠিত দৌড় প্রতিযোগিতাটি ঝাপাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে যাত্রা শুরু করে বঙ্গবন্ধু মহিলা কলেজ চত্বরে এসে শেষ হয়।
প্রতিযোগিতায় ষাটোর্ধ্ব  বয়সের অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা নজরুল ইসলামসহ বিভিন্ন স্কুল-কলেজ-মাদরাসার ছাত্র-ছাত্রী ও ক্রীড়াবিদরা অংশ গ্রহণ করেন। অন- লাইনে রেজিস্ট্রেশনভুক্ত ৫ কিঃ মিঃ ব্যাপি ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় ৫ শতাধিক দৌড়বিদ অংশ গ্রহণ করেন বলে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাহিদুর রহসান খান চৌধুরী জাহিদ জানান।
দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী জেরীন কান্তা। এ সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাহিদুর রহমান খান চৌধুরী জাহিদ, প্রধান শিক্ষক হরি সাধন ঘোষ, প্রধান শিক্ষক আক্তার আসাদুজ্জামান চান্দু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাড: শেখ কামাল রেজা, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, প্রধান শিক্ষক শামসুল হক, ক্রীড়া সংগঠক সহকারি অধ্যাপক রফিকুল ইসলাম, ক্রীড়া ব্যক্তিত্ব আব্দুর রহিম বাবু, থানার এসআই ইস্রাফিল হোসেন, ক্রীড়া ব্যক্তিত্ব মাস্টার শেখ শাহাজাহান আলী শাহীন, মাস্টার আব্দুল ওহাব মামুন, প্রভাষক মিজানুর রহমান, শিক্ষক আবু বকর ছিদ্দীক, ক্রীড়া ব্যক্তিত্ব মিয়া ফারুক হোসেন স্বপন, ক্রীড়া পরিচালক সুভাষ চন্দ্র, আবু সাঈদ, ফারুক হোসেনসহ থানা পুলিশ, ফায়ার সার্ভিস সদস্য, সাংবাদিক, স্কাউটার ও সেবা’র স্বেচ্ছাসেবকবৃন্দ।
উল্লেখ্য, ম্যারাথন দৌড় প্রতিযোগিতার শুরুতে এবং শেষে কর্তৃপক্ষের সিদ্ধান্তহীনতার কারণে দৌড়বিদদের সঠিক মূল্যায়ন না  হওয়ায় প্রতিযোগীরা দারুণ ক্ষোভ প্রকাশ করেন। এসময় তারা প্রতিবাদী স্লোগান দিয়ে পুনরায় প্রতিযোগিতার আয়োজন করারও দাবি জানান। বিক্ষোভকারীরা বলেন,   ৫কিলোমিটার দৌড় প্রতিযোগিতা কীভাবে ৫মিনিটে সম্পন্ন করা সম্ভব। অব্যবস্থাপনার কারণে অনেকে নিয়ম বহির্ভূতভাবে বিভিন্নভাবে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে প্রথম হওয়ার চেষ্টা করেছেন বলে তারা দাবি করেন।
এ বিষয়ে প্রতিযোগিতার অন্যতম ব্যক্তিত্ব জাহিদুর রহমান খান চৌধুরী জাহিদ সাংবাদিকদের জানান, অনেক ভুল ছিল আজকের ম্যারাথনটিতে। নতুন ম্যারাথন বিষয়ে অদক্ষ স্বীকার করে তিনি আরও বলেন, আমরা এখানে ফার্স্ট-সেকেন্ড বিষয়টি দুই পক্ষকে নিয়ে যাচাই-বাছাই করে নির্ধারণ করবো। তিনি আরো জানিয়েছেন এ ব্যাপারে সন্তোষজনক একটি সিদ্ধান্ত নেবে কলারোয়া প্রশাসন।
 প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণের কথা থাকলেও পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি পরবর্তীতে আনুষ্ঠানিকভাবে করা হবে বলে কর্মকর্তারা জানান।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)