ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরার তিন উপজেলা বিএনপির মতবিনিময়

শহর প্রতিনিধি:

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরার তিন উপজেলা বিএনপির কমিটি পূনঃগঠনের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় অবস্থায় থাকা এ সব কমিটিকে পুন:গঠনের লক্ষ্যে আয়োজিত সভাস্থল এ সময় নেতা-কর্মীদের মিলন মেলায় পরিণত হয়। গত রোববার (৪ অক্টোবর) দিন ব্যাপী চলে শ্যামনগর, কালিগঞ্জ ও দেবহাটা উপজেলা বিএনপির মতবিনিময় সভা ।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা বিএনপি’র আহবায়ক সাবেক পিপি অ্যাড. সৈয়দ ইফতেখার আলী। সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সদস্য সচিব চেয়ারম্যান আব্দুল আলীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক হাবিবুর রহমান হবি, সদস্য মহিউদ্দীন সিদ্দিকী, আশেক এলাহী মুন্না প্রমুখ।

এছাড়া উপজেলা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, শ্যামনগর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোলায়মান কবির, গাবুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জি এম মাসুদুল আলম, শ্যামনগর সদর উপজেলার সাবেক ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী বাবু, কালিগঞ্জ উপজেলা বিএনপির সহ-সভাপতি ও কুশুলিয়া ইউ পি চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম, উপজেলা বিএনপির সহ-সভাপতি শেখ লুৎফর রহমান, কৃষ্ণনগর ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আলী বকস্ গাইন, দেবহাটা উপজেলা বিএনপির সভাপতি শেখ সিরাজুল ইসলাম, সাধারন সম্পাদক ও পারুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম ফারুক বাবু, সাংগঠনিক সম্পাদক মোকলেছুর রহমান মুকুল প্রমুখ।

এ সময় উপজেলা বিএনপির নেতা-কর্মীরা দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় অবস্থায় থাকা জেলার সকল উপজেলার বিএনপির কমিটিকে নতুনভাবে গঠন করার জন্য জেলা নেতৃবৃন্দের কাছে অনুরোধ জানান। তারা বলেন, আগামীতে আন্দোলন সংগ্রামে সাতক্ষীরায় বিএনপির যে সমস্ত কর্মসূচি দেয়া হবে তাতে এই নবগাঠত উপজেলা বিএনপির সকল ইউনিটের নেতা-কর্মীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহন করবেন বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

তারা এ সময়, বিএনপির মধ্যে ঘাপটি মেরে থাকা ষড়যন্ত্রকারী ও দুস্কৃতকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের দাবী জানান। একই সাথে দলের ত্যাগী, নির্যাতিত, নিষ্পেষিত ও মামলা, হামলায় ক্ষতিগ্রস্ত নেতা-কর্মীদের মুল্যায়নের উপর গুরুত্ব দেওয়ার আহবান জানান। তবে, শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলা বিএনপির নেতা-কর্মীরা এ সময় ক্ষোভ প্রকাশ করে বলেন, সবাই স্বতঃস্ফূর্তভাবে একাতœতা ঘোষনা করলেও শ্যামনগর উপজেলা বিএনপির সভাপতি মাষ্টার ওয়াহেদ ও কালিগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি অ্যাড. আব্দুস সাত্তার আমাদের এই মত বিনিময় সভায় কোন প্রকার সাহায্য তো দূরের কথা বরং তারা এই মতবিনময় সভা যাতে পন্ড হয় সে জন্য সেজন্য সর্বাত্নক চেষ্টা করেছেন। তারা এসময় তাদের বিরুদ্ধে দলীয়ভাবে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের জন্য জেলা বিএনপির নেতাদের কাছে জোর দাবী জানান।

সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলী জানান, দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় অবস্থায় থাকা নেতা-কর্মীরা স্বতঃস্ফূর্তভাবে উক্ত মতবিনিময় সভায় অংশ গ্রহন করে তারা তাদের পুঞ্জিভুত ক্ষোভের কথা এ সময় আমাদেরকে জানান। ##

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)