ডা. রুহুল হক এমপির দিক নির্দেশেনায় করোনা সচেতনায় কাজ করছেন চেয়ারম্যান

মহামারী করোনা ভাইরাসের আতঙ্কে বিশ্ববাসী। বাংলাদেশও রয়েছে চরম ঝুঁকিতে। মরণব্যাধি কারোনাভাইরাসে পুরো দেশ স্থবির। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। সরকার থেকে শুরু করে সকল শ্রেণিপেশার মানুষ সচেতনতামূলক কর্মকান্ডে এগিয়ে এসেছেন।

কৃষি, মৎস ও নদীনির্ভর উপকূলীয় জেলা সাতক্ষীরার দরিদ্র মানুষ চরম অর্থ সংকটে রয়েছেন। খাদ্যের অভাবে জেলার প্রত্যন্ত অ লের অনেক পরিবারে নীরব কান্না চলছে। অনেক জনপ্রতিনিধি এবং সামাজের বিত্তবানরাও যেন তাদের কান্না শুনেও না শোনার ভান ধরে দিব্বী নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে। আবার অনেককেই নিজস্ব তহবিল, বিভিন্ন প্রতিষ্ঠান বা সরকারের দেয়া খাদ্য সহায়তা নিয়ে মানুষের পাশে দেখা যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক এমপির দিক নির্দেশনায় প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামণরোধে জনসচেতনতা বাড়াতে মাইক ও লিফলেট হাতে প্রচারণা চালাচ্ছেন কালিগঞ্জ উপজেলার ৬নং নলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান পাড়।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনসচেতনতা বাড়াতে গত ১৮ মার্চ থেকে অদ্যবদি নলতার ইউনিয়নে বিভিন্ন ওয়ার্ডের গ্রামে গ্রামে পাড়ায় মহল্লায় হাতে মাইক ও লিফলেট নিয়ে রাত-দিন ছুটছেন নলতা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান। শুধু মাইকিং বা লিফলেট নয়। হতদরিদ্র ও দুস্থ পরিবারের লোকজনের হাতে তুলে দিচ্ছেন খাদ্য সহায়তা, মাস্ক ও সাবান। প্রচার করছেন, করোনা ভাইরাস থেকে বাঁচার উপায়। বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসার আহবানও জানাচ্ছেন তিনি।

তার প্রচারণার প্রশংসা করে সুধিজন সব জনপ্রতিনিধি ও বিত্তবানকে দেশের আসন্ন দুর্যোগ মুহূর্তে এভাবে এগিয়ে আসার আহবান জানান।

নলতা ইউনিয়ন চেয়ারম্যান চেয়ারম্যান আজিজুর রহমান বলেন, জনসাধারণের প্রতিটি দুর্যোগে পাশে থাকার চেষ্টা করেছি। এখন জনগণের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছি। জনসচেতনতা বাড়াতে পারলে করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া যাবে। তাই সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপির দিক নির্দেশনায় আমার এ প্রচেষ্টা। এ পর্যন্ত আমার ইউনিয়নে প্রায় ৮০০ টি অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি। সেই সাথে নিজে বাঁচতে প্রতিবেশীকে সচেতন করা আবশ্যক তাই সবাইকে সাধ্যমত জনগণের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছি।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনায় সোমবার (২০ এপ্রিল) পর্যন্ত ১০১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২৯৪৮ জন। এর মধ্যে ৮৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)