কলারোয়ায় করোনার ঝুঁকিতে ইসলামী ব্যাংক

করোনা ভাইরাসের ভয়াবহ পরিস্থিতির  এ মুহূর্তে দারুণ ঝুঁকিতে কলারোয়ার ইসলামী ব্যাংক কর্মকর্তা, কর্মচারীসহ গ্রাহকবৃন্দ।
সোমবার সরজমিনে দেখা যায় করোনা সংক্রমণের ঝুঁকিতে কোন রকম সামাজিক দূরত্ব বজায় রাখা ছাড়াই অধিকাংশ গ্রাহক ডিপিএস’র টাকা জমা এমনকি ব্যালেন্স জানতে ব্যাংকে ভিড় করেছেন। যাদের অনেকেই  আসছেন আবার এটিএম কার্ড সংক্রান্ত বিষয়ে জানার জন্য। কেউ আবার এটিএম কার্ডের সেবা বন্ধ করতে।
এ ব্যাপারে ব্যাংকটির শাখা ব্যবস্থাপক শেখ তরিকুল ইসলাম জানান, সপ্তাহে দু’দিন (সোমবার ও বুধবার) লেনদেনের সময় নির্ধারণ করায় একটু বাড়তি চাপ সহ্য করতে হচ্ছে। তিনি বলেন, আমরা ব্যাংকের প্রবেশদ্বারে আমাদের মতো করে পরীক্ষার ব্যবস্থা করেছি। তারপরে গ্রাহকদের ভিতরে ওয়াশরুমে পাঠিয়ে ভালভাবে জীবাণুনাশক দিয়ে পরিস্কার হওয়ার জন্য পরামর্শ দিয়ে যাচ্ছি।
এবিষয়ে বাংক কর্মকর্তা মোঃ শামসুর রহমান বলেন, সপ্তাহে দু’দিন ব্যাংকে লেনদেনের সময় নির্ধারণ করায় গ্রাহকদের সবাই ব্যাংকে হুমড়ি খেয়ে পড়ছেন। এসময় তারা মানছেন না কোন বিধিনিষেধ। তিনি বলেন, বিদেশ থেকে দেশে আসা অনেক গ্রাহককে ব্যাংকে এসে টাকা লেনদেন করতে দেখা যাচ্ছে। বর্তমান পরিস্থিতিতে সত্যিই আমরা মারাত্মক ঝুঁকির মধ্যে আছি।
সবমিলিয়ে দেশের ডাক্তার, নার্স, পুলিশ, র‍্যাব, সেনাবাহিনী, নৌবাহিনী, আনসার বাহিনীসহ প্রশাসনিক সকল কর্মকর্তা ও সাংবাদিকদের মতো দেশের ব্যাংক কর্মকর্তা ও কর্মচারীরাও রয়েছেন মারাত্মক করোনা ঝুঁকিতে।  যেখানকার গ্রাহকরা না রক্ষা করছেন কোন সামাজিক দূরত্ব আবার না মানছেন কোন সরকারি বিধিনিষেধ।
এসময় ব্যাংকে কথা হয় পৌর কাউন্সিলর শেখ জামিল হোসেন ও অপর গ্রাহক কামাল হোসেন লেমন এর সঙ্গে। তাঁরা জানান, লেনদেনের সময় দু’দিন হওয়ায় গ্রাহকদের খুবই অসুবিধা হচ্ছে। লেনদেনের সময় বাড়ানোসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে কঠোর নির্দেশনা চান তাঁরা।
এদিকে, ব্যাংক সময় সকাল ১০টা থেকে দুপুর ১টা নির্ধারিত হলেও অনেকে আবার সকাল ৮টার পরপরই ব্যাংক গেটে এসে বসে থাকছেন। তাই অনেকে বলছেন সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যাংক লেনদেন চালু রাখা হোক। এই চিত্র শুধু ইসলামী ব্যাংকে না, বলা চলে কলারোয়ার সকল ব্যাংকেই এখন একই চিত্র লক্ষণীয়। তাই কোনভাবেই এ সেক্টরকে ঝুঁকির বাইরে রাখা সম্ভব হচ্ছেনা। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী ব্যাংক কর্মকর্তা-কর্মচারীসহ সচেতন সুধিজন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)