সাতক্ষীরার গাজী আনিস ঢাকা মহানগর বন্ধুসভার সাধারণ সম্পাদক

সাতক্ষীরার কৃতিসন্তান বাংলাদেশের সর্ববৃহৎ সেচ্ছাসেবী সংগঠন প্রথম আলো বন্ধুসভা ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন লেখক ও সাংবাদিক গাজী আনিস।তিনি শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের রুদ্রপুর গ্রামের মো.আব্দুল মালেক ও আমিরুন নেসা দম্পতির সন্তান।তিন ভাই-বোনের মধ্যে আনিস সবার ছোট।

সোমবার(১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানী ঢাকার কারওয়ান বাজার সিএ ভবনে প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানের উপস্থিতিতে প্রথম আলো বন্ধুসভা ঢাকা মহানগর কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব হাতে পায়।
ঢাকা মহানগর বন্ধু সম্মেলন ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান বলেন, প্রথম আলোর মতো একই উদ্দেশ্য নিয়ে বন্ধুসভা কাজ করে। সামাজিক ও সাংস্কৃতিক কর্মসূচি নিয়ে বন্ধুসভা এগিয়ে যাচ্ছে। আমার মনে পড়ে, সিডরের সময় আট মাস ধরে বন্ধুসভা কীভাবে কাজ করেছে। অ্যাসিড–সহিংসতার বিরুদ্ধে লড়েছে। সরকার অ্যাসিড–সন্ত্রাসের বিরুদ্ধে আইনও করেছে। আমরা বলতে পারি, এটি বন্ধুসভার একটি সফলতা। বন্ধুসভা একটি করে নতুন জামা কার্যক্রম, একজন বন্ধু দুটি গাছসহ বেশ কিছু ভালো কার্যক্রম করে। আমরা চেষ্টা করছি প্রথম আলোর পাঠক ও বন্ধুসভার বন্ধুদের নিয়ে নতুন একটা প্রজন্ম তৈরি করার। যারা হবে আধুনিক ও বিজ্ঞানমনস্ক। প্রথম আলোর পাঠক ও বন্ধুসভার বন্ধুদের নিয়ে আমরা বাংলাদেশের জয়যাত্রায় অংশ নিতে চাই।
দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক ও বন্ধুসভার উপদেষ্টা আনিসুল হক, বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের উপদেষ্টা সাইদুজ্জামান রওশন, প্রথম আলোর হেড অব ইয়্যুথ প্রোগ্রাম মুনির হাসান, সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও জাতীয় পরিচালনা পর্ষদের উপদেষ্টা মাসরুর আরেফিন, জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. মুমিত আল রশিদ, নির্বাহী সভাপতি শাকিল মাহবুব, সাধারণ সম্পাদক মৌসুমি মৌ, ঢাকা মহানগর কমিটির উপদেষ্টা ও রাজউক উত্তরা মডেল কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সোলায়মান কবির, ড্যাফোডিল ইউনিভার্সিটির ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান ও মহানগর বন্ধুসভার উপদেষ্টা মাহবুব পারভেজ, উপদেষ্টা শাহিন মাহফুজ, মহানগর বন্ধুসভার সভাপতি উত্তম রায়, গাজী আনিসসহ দুই কমিটির সদস্যরা।
গাজী আনিস বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ একটি সংগঠন বন্ধুসভা। বর্তমানে সারাদেশে বন্ধুসভার প্রায় ১৫০টি বন্ধুসভার এক লাখের বেশি সদস্য কাজ করেন। এই সংগঠনের ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া অনেক গর্বের। আমি আমার সেরাটা দিয়ে কাজ করব। আমি ২০১৫ সাল থেকে বন্ধুসভার সঙ্গে যুক্ত। আশা করি, অভিজ্ঞতা কাজে লাগিয়ে এগিয়ে যেতে পারব।
গাজী আনিস ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতায় বিভাগ থেকে স্নাতক শেষ করেছেন। বর্তমানে কাজ করছেন বেসরকারি টেলিভিশন আরটিভিতে বিনোদন সাংবাদিক হিসেবে। লেখালেখির সঙ্গেও যুক্ত তিনি। প্রথম আলো সহ দেশের বিভিন্ন জাতীয় পত্রিকায় নিয়মিত লেখালেখি করেন। লেখেন ছোটগল্প, অনুকাব্য, ছড়া, কবিতা। ছোট থেকেই সামাজিক সাংস্কৃতিক কাজের সঙ্গে যুক্ত গাজী আনিস। শ্যামনগর সরকারি মহসিন কলেজে রোভার স্কাউটের সঙ্গে যুক্ত ছিলেন। দায়িত্ব পালন করেছেন সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের সহ-সভাপতি হিসেবে। এজিং সাপোর্ট ফোরাম, ইয়্যুথ এগেইনেস্ট হাঙ্গার, সোশ্যাল বিজনেস স্টুডেন্টস ফোরামসহ অনেকগুলো সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন তিনি।
উল্লেখ্য, গত ২২ জানুয়ারি রাজধানী ঢাকার কারওয়ান বাজার টিসিবি মিলনায়তনে মহানগর বন্ধু সম্মেলনে ঢাকা মহানগর বন্ধুসভার কমিটি ঘোষণা হয়। এতে উত্তম রায়কে সভাপতি ও গাজী আনিসকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের একটি কমিটির নাম প্রকাশ করা হয়।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)