বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়তে হবে, সঠিক ইতিহাস জানতে হবে

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস বলেছেন- ‘দেশের বিপুল সংখ্যক জনগোষ্ঠী মোবাইল ফোন ব্যবহার করেন, আর তাদের সিংহভাগই ইন্টারনেট ব্যবহার করেন। গ্রামে বসেই সাধারণ মানুষ ইন্টারনেট সুবিধায় ভিডিও কলসহ বিভিন্ন সেবা পাচ্ছেন। অনলাইন নিউজ, ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে বিশ্ব আজ হাতের মুঠোয়। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত কলারোয়ার একাধিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাতক্ষীরার জেলার কৃতিসন্তান ডাক ও টেলিযোগাযোগ সচিব অশোক কুমার বিশ্বাসের গ্রামের বাড়ি কলারোয়া উপজেলা লাগোয়া তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নে।তিনি আরও বলেন- ‘আমি আপনাদের এলাকার সন্তান। আমি সচিব হিসেবে নয় বরং আপনাদের এলাকার মানুষ হিসেবে এখানে এসেছি। সকল সেক্টরে সরকার যে উন্নয়ন অব্যাহত রেখেছে তার ম্যাসেজ দিতে এসেছি। বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়তে হবে, ইতিহাস জানতে হবে। আগামি প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক চেতনায় উদ্বুদ্ধ করতে হবে।’

যেকোন গুজব রোধে সকলকে সজাগ ও সচেতন থাকার আহবান জানান অশোক কুমার বিশ্বাস।তিনি আরও বলেন- মানুষ যেটা কল্পনায় করতে পারেনি গত ১০/১২ বছরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটা বাস্তবায়ন করেছেন। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকার কাজ করে চলেছে। তথ্যপ্রযুক্তিতে বিশ্বে এখন চতুর্থ শিল্প বিপ্লব চলছে। ’সরকারের গুরুত্বপূর্ণ এ মন্ত্রণালয়ের শীর্ষ সরকারি কর্মকর্তা বলেন- ‘মাদক, বাল্য বিবাহ, নারী নির্যাতন, ইভটিজিং ও মানব পাচার একটি সামাজিক ব্যাধি। রোগ-ব্যাধি হলে আমরা যেমন চিকিৎসা করি ঠিক তেমনি সামাজিক ব্যাধির চিকিৎসাও জরুরী।’

‘ফ্রি সংযোগ ফি’তে টেলিফোন নেয়ার আহবান জানিয়ে অশোক কুমার বিশ্বাস বলেন- ‘টেলিফোন একটি ঐতিহ্য, বর্তমানে কলচার্জসহ স্বল্পমূল্যে সুবিধা পাওয়া যাচ্ছে।’তিনি বলেন- ‘পোস্ট অফিসকে আধুনিকায়ন সেবায় সজ্জিত করা হয়েছে। ইন্টারনেট সেবা, তথ্যপ্রযুক্তি সেন্টার, টাকা আদান-প্রদান, আর্থিক নিরাপত্তার নানান সেবা ইত্যাদি সংযুক্ত করা হয়েছে।’উপজেলার বুঝতলায় ৮লাখ টাকা বায়ে পোস্ট অফিসের নতুন ভবন উদ্বোধন, কলারোয়া মডেল হাইস্কুলে সচেতনতামূলক ক্যাম্পেইন ও উপজেলা অডিটোরিয়ামে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মতবিনিময় সভায় অংশ নেন তিনি।এসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ।

পৃথক এসব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় পোস্টমাস্টার জেনারেল অরুন কুমার শিকদার, কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আক্তার হোসেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা ও শাহনাজ নাজনীন খুকু, কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু নসর, প্রফেসর আবু বক্কর ছিদ্দিক, অধ্যাপক এমএ ফারুক প্রমুখ।সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক ও সুধিজন এসকল অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)