কালিগঞ্জে কমিউনিটি পুলিশিং-ডে উদযাপনে র‌্যালী ও আলোচনা সভা

পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি সন্ত্রাস মুক্ত দেশ গড়ি এই শ্লোগান কে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ উপলক্ষ্যে বর্নাঢ্য র‌্যালী ও সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ আক্টোবার শনিবার বেলা ১১টায় কালিগঞ্জ থানা ও কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে থানা চত্ত্র থেকে ব্যান্ড বাদ্য বাজিয়ে এক বর্নাঢ্য র‌্যালী বহির হয়। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

পরে উপজেলা মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্সে ভবনে কমিউনিটি পুলিশিং ডে পালন উপলক্ষ্যে এক আলোচনা সভা কালিগঞ্জ থানা পুলিশিং ফোরাম এর সহ-সভাপতি খান আসাদুর রহমান এর সভাপতিত্বে ও কালিগহ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ সার্কলের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম। তিনি বলেন পুলিশের প্রতি জনসাধারনের ধারনা পাল্টে গেছে, পুলিশের প্রতি জনগনের আস্তা ফিরে এসেছে।

প্রধানমন্ত্রী দূর্নীতির বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছেন। পুলিশের সেবা পেতে সকল কাজে ডিজিটাল পদ্ধতি ও উন্নত সিষ্টেম চালু হয়েছে। প্রধানমন্ত্রী যে শুদ্ধ অভিযান শুরু করেছেন সমাজের রাঘববোয়াল ধরা পড়ছেন। জাতির যে কোন সন্ধিক্ষনে পুলিশ দায়িত্বশীল ভূমিকা রাখে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা ছিল গুরুত্বপূর্ন। তিনি আরও বলেন কোন দাললা ও বাটপার ছাড়া ভূক্তভোগিদের যে কোন প্রয়োজনে থানা কিম্বা সার্কেল কার্যালয়ে সরাসরি আশার কথা বলেন। তিনি কালিগঞ্জ থানা ও সার্কেল কার্যলয়কে দূর্নীতি মুক্ত ঘোষনা করেন।

বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার (প্রবি) রাকিবুল ইসলাম, কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ দেলোয়ার হুসেন। তিনি বলেন যারা মাদক খায় ও ব্যবসা করে তাদের কে ঘৃনা করতে হবে। অপরাধিদের সাথে কোন সর্ম্পক নয়। তিনি আরও বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গী, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন, যৌতুক নিরোধে সমাজের সকলকে এগিয়ে আশার আহবান জানান। কোন গুজবে কান না দিয়ে পিতা মাতা শিক্ষক গুরুজনদের সাথে ভাল আচার আচারন করা, তাদরে প্রতি যত্নবান হওয়া, পারিবারিক শিক্ষা ও সামাজিক ধর্মীও মূল্যবোধ শালীনতা বজায় রাখা, ন্যায় নিষ্ঠা সৎ চরিত্রবান হয়ে জীবন যাপন করতে হবে।

তিনি আও বলেন মহাল্লায় মহাল্লায় মাদকের মত সর্বনাশি নেশার হাত থেকে যুব সমাজকে বিরত থাকার আহবান জানান। থানা ওসি (তদন্ত) আজিজুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, কালিগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকাত হোসেন, রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল হোসেন খোকন, কালিগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক গ্রাম্য ডাক্তার মিলন কুমার ঘোষ, কুশুলিয়া ইউনিয়ন পুলিশিং কমিটির সভাপতি কাজী মুজাহিদুল ইসলাম তরুন, ভাড়াশিমলা ইউনিয়ন পুলিশিং কমিটির সভাপতি শেখ জালাল উদ্দিন, দক্ষিন শ্রীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোবিন্দ মন্ডল, উপজেলা মেম্বর এ্যাসোসিয়েশন এর সভাপতি শামছুজ্জামান, কৃষ্ণনগর মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সংরক্ষিত ইউপি সদস্য ফরিদা পারভীন, কমিউনিটি পুলিশিং ফোরামের থানা সমন্বয়কারী এএসআই অনুপ কুমার, বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন মন্টু ও ইলাদেবী মল্লিক প্রমুখ। অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিক, জনপ্রতিনিধি, আওয়ামীলীগ নেতৃবৃন্দকমিউনিটি পুলিশিং ফোরামের উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড সভাপতি সম্পাদক সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)