সাতক্ষীরা প্রাণসায়ের ব্যবসায়ীদেরকে উচ্ছেদ নয়:স্থানান্তর করা হবে

প্রাণসায়ের ব্যবসায়ীদের উচ্ছেদ নয়, স্থানান্তর করা হবেআগামী সপ্তাহে সড়কের দু’ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও প্রাণসায়ের’র দু’ধারে পরিবেশ দূষণকারীদের বিরুদ্ধে অভিযান সাতক্ষীরা জেলার মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৩ অক্টোবর) সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির উপদেষ্টা বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সদর -০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান,সাতক্ষীরা জজ কোর্টের পিপি এ্যাড. আব্দুল লতিফ, জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু প্রমুখ।

২০১৩ সালে সৃষ্ট ১২২টি মামলা এবং জননেত্রী শেখ হাসিনার গাড়িবহর হামলা মামলার অগ্রগতি দ্রুত সম্পন্ন করা, যারা শান্ত সাতক্ষীরাকে অশান্ত করছে এবং জননেত্রী শেখ হাসিনার উন্নয়নে বাঁধাগ্রস্থ করছে তাদেরকে চিহ্নিত করা হবে, প্রজাতন্ত্রের মালিক জনগণ। সেকারনে জনগণের ক্ষতি করে কোন কিছু করা হবেনা, সাতক্ষীরার প্রধান সমস্যা জলাবদ্ধতার স্থায়ী সমাধানের ব্যবস্থা, যানজট নিরসনে সাতক্ষীরা বাসটার্মিনাল অন্যত্র স্থানান্তর করার জন্য জায়গা নির্ধারণ, প্রাণসায়ের’র লীজ দেওয়া দোকান অবৈধ নয়। সাতক্ষীরা প্রাণসায়ের ব্যবসায়ীদেরকে উচ্ছেদ নয়, স্থানান্তর করা হবে। আলোচনা ও পরিকল্পনার মাধ্যমে সাতক্ষীরাবাসীর সামগ্রীক উন্নয়নের স্বার্থে তাদের স্থানান্তর করে তার পর ব্যবস্থা। আগামী সপ্তাহ থেকে সড়ক ও জনপদের তালিকা অনুযায়ী সাতক্ষীরার বিভিন্ন সড়কের দু’ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও প্রাণসায়ের’র দু’ধারে পরিবেশ দূষণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে চলবে অভিযান, শ্যামনগর’র গোমনতলী ফাজিল মাদ্রাসার প্রিন্সিপ্যাল মাওলানা আব্দুল মুহিদ দুর্যোগ প্রশমন দিবসে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া বলায় তাকে বহিস্কার করা হয়, আগামী ২০ অক্টোবর পর্যন্ত গুড় পুকুরের মেলা চলবে। আর কোনমতে সময় বাড়ানো হবেনা। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে সাতক্ষীরা জেলার মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির সভায় অগ্রগতি ও পর্যালোচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আবু আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল-মামুন, দেবহাটা উপজেলা চেয়ারম্যান আবুল গণি, কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুর রহমান লাল্টু, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক অরবিন্দ বিশ্বাস, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী সন্তোষ কুমার সাহা, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ, ইসলামীক ফাউন্ডেশন সাতক্ষীরার উপপরিচালক মো. রফিকুল ইসলাম, জেলার আবু জাহেদ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জ্যোৎস্না আরা, এ.কে.এম আনিছুর রহমান, জেলা সমাজসেবা অধিদফতরের উপপরিচালক দেবাশীস সরদার, জেলা তথ্য অফিসার মো. মোজাম্মেল হক প্রমুখ। মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)