তালায় প্রধানমন্ত্রী বরাবর গ্রেডেশন বঞ্চিত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের স্মারকলিপি প্রদান

তালায় রবিবার(১৩ অক্টোবর) সকালে অধিগ্রহনকৃত প্রাথমিক বিদ্যালয়ের কয়েকশ শিক্ষক গ্রেডেশনের তালিকা হালনাগাদসহ ৫দফা দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকরলিপি প্রদান করেছে।

সকালে তালা উপজেলা চত্বরে শিক্ষক মোঃ: মোস্তাফিজুর রহমান তিতুর সভাপতিত্বে অধিগ্রহনকৃত প্রাথমিক বিদ্যালয়ের আন্দোলনরত শতাধিক শিক্ষক তাদের বিভিন্ন দাবি আদায়ের লক্ষে সমবেত হয়। এ সময় শিক্ষকদের পক্ষে বক্তব্য প্রদান করেন, শিক্ষক মোঃ: মোস্তাফিজুর রহমান তিতু, শিক্ষক শেখ ফরিদ উদ্দিন আহমেদ, বিশাল কান্তি দাশ, আব্দুর রাজ্জাক, শেখ সাজ্জাদ, পাড় শহিদুল ইসলাম, ফেরদৌসি পারভীন, সাবিনা ইয়াসমিন, সমিরন সরকার, সম্ভু সরকার, রেজাউল ইসলাম, মিজানুর রহমান, আব্দুল হাকিম, আব্দুস সাত্তারপ্রমুখ। এ সময় স্বাগত বক্তব্যে শিক্ষক মোঃ: মোস্তাফিজুর রহমান তিত বলেন, ২০১৩ সালে ৩১ জুলাই মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক নির্দেশক্রমে প্রজ্ঞাপন জারি হয়। যা ০১লা আগস্ট ২০১৩ তারিখে মহামান্য রাষ্ট্রপতির পক্ষে -উপসচিব আবুল কালাম আজাদ এর স্বাক্ষরিত গেজেট প্রকাশিত হয়। উল্লেখিত গেজেটে শিক্ষকদের পদোন্নতি, সিলেকশন গ্রেড, টাইমস্কেল, অবসরজনিত সকল বিষয় সন্নিবেশিত থাকে এবং ২০১৩ সালের নীতিমালা ১(গ),৯(১ও২) মোতাবেক জাতীয় করনের পূর্বে ৫০% কার্যকাল চাকুরী বলে গণনা করা হবে। সেই আলোকে ১৫ অক্টোবর ২০১৯ তারিখে পলিসি অপারেশন পদোন্নতি বিভাগ থেকে অধিগ্রহনকৃত শিক্ষকদের হালনাগাদ গেডেশান পদোন্নতির তালিকা প্রেরণের জন্য একটি আদেশ জারি করা হয়। কিন্তু উক্ত আদেশ অমান্য করে ২০১৩ সালের জাতীয়করনকৃত শিক্ষকদের বাদ দিয়ে ২০১৩ সালের পূর্বের জাতীয়করনকৃত প্রাথমিক বিদ্যালয়ের নাম প্রস্তুত করা হচ্ছে। এমন আদেশ বাস্তবায়িত হলে শতশত শিক্ষক পদোন্নতিসহ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবে। এমতাবস্থায় তালা উপজেলার কয়েকশ শিক্ষক তাদের ৫দফা দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে। স্মারকলিপি প্রদানের সময় শতশত-শিক্ষক ছাড়াও উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১(তালা-কলারোয়া) সংসদ সদস্য এড,মুস্তফা লুৎফুল্লাহ, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা ভাইচ চেয়ারম্যান সরদার মশিয়ার রহমানপ্রমুখ।

শিক্ষকদের ৫ দফা দাবী হলো, ২০১৩ সালের বিধিমালা অনুসরন করে গ্রেডেশন হালনাগাদ করন, প্রধান শিক্ষকদের উচ্চতর বেতনস্কেল, পদোন্নতিপ্রাপ্ত প্রধান শিক্ষকগন তাদের সহকারী শিক্ষক চাকুরীকাল ও পদোন্নতির পরে চাকুরীকাল সমষ্টি গণনা করা, অবসর জনিত শিক্ষকদের ২০১৩ সালে বিধিমালা মোতাবেক পেনশন প্রদান এবং প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড বাস্তবায়ন করা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)