শুটিং শুরু ঢাকা ২০৪০

ঢাকা অ্যাটাক খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপন গেল বৃহস্পতিবার মহরত অনুষ্ঠানের মাধ্যমে তার নতুন সিনেমা ‘ঢাকা ২০৪০’র ঘোষণা দেন। এই ছবিতে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন নুসরাত ইমরোজ তিশা, বাপ্পী চৌধুরী ও নুসরাত ফারিয়া। সোমবার বিএফডিসিতে এই ছবির দৃশ্যধারণের কাজ শুরু হয়েছে।

বিএফডিসির ৪ নং ফ্লোরে সোমবার ছবিটির ক্যামেরা ওপেন হয়েছে। টানা পাঁচদিন চলবে শুটিং। এরপর সুনামগঞ্জ, ভারতের সীমান্ত রামু ও এরপর বান্দরবনে ছবির দৃশ্যায়ন হবে বলে।

এ বিষয়ে নির্মাতা দীপঙ্কর দীপন বলেন, শুরু হলো ঢাকা ২০৪০-র শুটিং। অসাধারণ একটি প্রজেক্ট, অনেক চ্যালেঞ্জিং। আপনাদের শুভকামনা ও দোয়া প্রত্যাশা করছি। আজ আমার জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন কারণ আমি দ্বিতীয় সিনেমা শুরু করতে পেরেছি। ঢাকা অ্যাটাকের পরে এমন অনেক মুহূর্ত গেছে যে মনে হয়েছে সিনেমা বানানো ছেড়ে দেবো। আমি গভীরভাবে অনুভব করেছি আমার কোন কোন অগ্রজ কেন একটা সফল সিনেমা বানানোর পরেও দীর্ঘদিন অপেক্ষা করেছেন পরের সিনেমার জন্য। সেই সময়টা আমাকেও পার হতে হয়েছে।

তিনি বলেন, অনেকে যেমন চায়নি আমি পরের সিনেমাটা করি আবার বন্ধুরা চেয়েছিল পরের সিনেমাটায় যেন আর দেরি না করি। বন্ধুদের প্রতি সম্মান রেখে কাজ শুরু করেছি। একটা সিনেমা মানে একটা যুদ্ধ। আর যারা বলছেন দীপন অনেক ভালো মেকার দেখবেন আবার ফাটিয়ে ফেলবে, তাদের সবিনয়ে বলি একটা সিনেমা দিয়ে কাউকে ভালো খারাপ বিচার করা যায় না। সাসটেইনেবিলিটি এটা অত্যন্ত বড় ব্যাপার।

যোগ করে এই নির্মাতা বলেন, আমি এখনো নতুন, আমি এখনো স্ট্রাগলার। অসম্ভব সব স্বপ্ন দেখি, কারণ আমি জানি, আমাদের দর্শকরা চলচ্চিত্রের পর্দায় অন্যরকম কিছু দেখতে চান যার মধ্যে সিনেমার সমস্ত গুণ থাকবে। সে চেষ্টাই করছি, অনেক বড় চ্যালেঞ্জ, অনেক বাঁধা, পার হয়ে তারপর সফলতা দেখা মেলে। এই অসম্ভব কষ্টকর পথচলায় আপনাদের শুভ কামনা চাই। যদি কোন দিন পরপর পাঁচটা ভালো চলচ্চিত্র বানাতে পারি, সেদিন না হয় বলবেন, দীপন বড় নির্মাতা। সেদিন আপনাদের প্রশংসায় বিব্রত বা বিরক্ত হব না, খুশি হব। সেই পর্যন্ত পথচলায়, শক্তি হন, পাশে থাকুন, আপনাদের ভালোবাসাই আমার একমাত্র শক্তি।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে এ ছবিটির মহরত অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, চলচ্চটির প্রযোজক সনেট কুমার সাহা, ডাকসু’র সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীসহ চলচ্চিত্রাঙ্গনে অনেকেই।

মূলত ‘ঢাকা ২০৪০’র এর গল্পে উঠে আসবে ২০৪০ সালের ঢাকা কেমন হবে। স্টুডিও এইট এন্টারটেইনমেন্ট প্রযোজিত এই ছবিতে তিশা, বাপ্পী, ফারিয়া ছাড়াও বিশেষ একটি চরিত্রে দেখা যাবে এবিএম সুমনকে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)