জিম্বাবুয়ে সিরিজের আগে সুখবর পেলেন লিটন-তাসকিন

স্পোর্টস ডেস্ক:
বেশ কিছুটা সময় ধরে নেই জাতীয় দলের খেলা। অবশ্য তাতে টাইগার ক্রিকেটারদের ব্যস্ততা থেমে নেই। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের জন্য প্রস্তুত হচ্ছেন লিটন-তাসকিনরা। চট্টগ্রামে আগামী ৩ তারিখ থেকে শুরু হবে এই সিরিজ। এর ঠিক আগে সুখবর পেয়েছেন দলের দুই তারকা লিটন কুমার দাস এবং তাসকিন আহমেদ।
আজ বুধবার (১ মে) আইসিসির টি-টোয়েন্টি ক্রিকেটারদের র‍্যাঙ্কিং প্রকাশিত হয়েছে। বাংলাদেশি ব্যাটারদের মধ্যে একধাপ এগিয়েছেন লিটন দাস। ব্যাটারদের মধ্যে তার অবস্থান এখন ২৯ নম্বরে। টি-টোয়েন্টি ফরম্যাটে দেশের সেরা ব্যাটার তিনিই। এছাড়া ৩২ নম্বরে আছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ব্যাটারদের তালিকায় সাকিব আল হাসান আছেন ৭০ নম্বরে। অন্যদিকে বাংলাদেশি বোলারদের মধ্যে একধাপ এগিয়ে তাসকিন আহমেদ আছেন ৩২ নম্বরে। দেশের বোলারদের মধ্যে সেরা অবস্থানে আছেন মুস্তাফিজুর রহমান ২৪ নম্বরে। র‍্যাঙ্কিংয়ে বড় উন্নতি দেখা গিয়েছে পাকিস্তানের ক্রিকেটারদের।

এক ধাপ এগিয়ে ৪ নম্বরে উঠে এসেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ১০ পয়েন্ট বেড়ে তার রেটিং এখন ৭৬৩। এদিকে তালিকার শীর্ষে থাকা সূর্যকুমার যাদবের রেটিং ৮৬১। সুর্যকুমারের পরে রয়েছেন ফিল সল্ট, তার রেটিং ৮০২। তিন নম্বরে থাকা মোহাম্মদ রিজওয়ানের পয়েন্ট ৭৮৪ রেটিং।

সেরা পাঁচে রয়েছেন এইডেন মার্করামও, তার রেটিং পয়েন্ট ৭৫৫। সবশেষ সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ বোলিং করা শাহিন আফ্রিদি তিন ধাপ এগিয়ে এখন ১৪ নম্বরে। নিউজিল্যান্ড সিরিজে দারুণ বোলিং করেছিলেন আফ্রিদি। বোলারদের র‍্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে এই বাঁহাতি ফাস্ট বোলার এখন ১৪ নম্বরে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)