সাতক্ষীরা সদর হাসপাতালে নার্সদের দায়িত্ব অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ

সাতক্ষীরা সদর হাসপাতালে নার্সদের দায়িত্ব অবহেলায় দুই দিনের শিশুর মৃত্যু । গতকাল বাগাআঁচড়া জোহরা মেডিকেল ক্লিনিকে জন্মনেয় শিশু কজল । সেখানে দায়িত্বরত ডাক্তারের পরামর্শে কাজলকে নেওয়া হয় সাতক্ষীরা সদর হাসপাতালে ।
আজ সারাদিন চিকিৎসার পার রাত ৮টার পর অক্সিজেন স্বল্পতার কারণে শিশুর মৃত্যু হয় বলে অভিযোগ করেন শিশুর নানা আবুরায়হান ।

তিনি আরো বলেন , সারাদিন আমাদের শিশুটি সুস্থ ছিল আজ রাত আটটার পর অক্সিজেন স্বল্পতায় শিশুটি কষ্ট পেতে থাকে । আমরা বার বার নার্সদের বলা সর্তেও তারা আমাদের শিশুটিকে দেখতে আসেনি ।

শিশুর এক নানি শিউলি বলেন , আমি নার্সদের কাছে বার বার আমার বাচ্চা সমস্যার কথা জনালেও তারা সেটা গুরুত্ব না দিয়ে আমাদের সাথে খারাব ব্যাবহার করে এর পর আমাদের বাচ্চাটি অক্সিজেন স্বল্পতায় মারা যায় ।

এ বিষয়ে অভিযুক্ত নার্স দীপা ঢালি বলেন , আমি এ সময় আপর একটি বাচ্চার অবস্থা খারাব হওয়ায় তাকে চিকিৎসা দিয়ে শিশু কাজলের কাছে আসি এবং অক্সিজেন বাড়িয়েদেই । এর পর তারা এখান থেকে শিশুটিকে নিয়ে চলে যায় । শিশুটি নেওয়ার আগ পর্যন্ত জীবিত ছিল ।

সাতক্ষীরা সদর থানা পুলিশের এস আই রইচ উদ্দিন বলেন , শিশুর নানা আবু রায়হানের কাছে থেকে মৌখিক ভাবে অভিযোগ পাওয়ার পর আমরা অভিযোগটি খতিয়ে দেখছি । যথাযথ তদন্তের পর দোষী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ।

সাতক্ষীরা সদর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক শামছুর রহমান বলেন , গত কাল বাচ্চাটির জন্ম নেওয়ার পর অক্সিজেন ছাড়াই তাকে সদরে নেওয়া হয় । এবং আজ রাতে শিশুটির অবস্থা খারাব ছিলো কোথাও নেওয়ার মতো অবস্থা তার ছিলোনা । পরিবারে লোক জন এমত অবস্থায় শিশুটিকে খুলনাতে নিয়ে যেতে চাইলে তার মৃত্যু হয় ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)