বাংলাদেশের তারকাদের ‘দেহ ব্যবসায়ী’ বলে ভারতীয় মিডিয়ার নোংরামি!

‘বাংলাদেশের যেসব মডেল, সেলেব আর অভিনেত্রীর রোজগার শরীর বেঁচে’! এমন শিরোনামের একটি সংবাদ প্রচার করেছে ভারতের অপেশাদার এবং বিতর্কিত গণমাধ্যম ‘এই সময়’।

এরআগে নানান রকম গুজব ও অপেশাদারিত্বের চরম নমুনা অনেকবারই প্রকাশ করেছে ‘এই সময়’। আর এর ফলে ‘এই সময়’ নিজেদের দেশ ভারতের পাঠকদের জনপ্রিয়তা হারানোর পাশাপাশি হয়েছে নিন্দিত।

তবে বাংলাদেশ নিয়ে ‘এই সময়’ এর দৃষ্টিভঙ্গি বারাবরই ছিলো নেতিবাচক। এদেশের কোন অভিনেত্রী বা অভিনেতা ভারতের কোন ছবিতে শুটিং এ গেলোও সেটা নিয়ে নেতিবাচক সংবাদ প্রকাশ করতে পিছপা হয়নি এ সংবাদমাধ্যটি। অন্যদিকে ভারতের অন্যান্য সংবাদমাধ্যম যেখানে বাংলাদেশের শিল্পীদের কদর করে যেখানে তাদের এমন মনোভাব প্রকাশ করে ‘এই সময়’-এর নিচু মনমানসিকতার।

এছাড়া বাংলাদেশের ক্রিকেট নিয়েও মনগড়া সংবাদ প্রকাশে যেন শীর্ষস্থানটিই ধরে রেখেছে সংবাদমাধ্যমটি। আর এর ফলে আবারো প্রমাণ করলো তাদের উগ্রবাদের।

নিজেদের উগ্রবাদের আবারো প্রমাণ দিতে এবার তারা বেছে নিলো বাংলাদেশের শোবিজের স্বনামধন্য একঝাঁক তারকাকে। প্রভা, নোভা, ইভা রহমান, চৈতী, বিন্দু, তিন্নি, মিম, শখ, সারিকা, মিলা, মেহজাবীনের মতো প্রতিষ্ঠিত তারকাদের ‘দেহ ব্যবসায়ী’ বলে, শিরোনাম করে সংবাদ প্রকাশ করেছে।

সংবাদ প্রকাশের পরই সংবাদের প্রতিবাদে নিন্দা জানিয়েছেন বাংলাদেশের শোবিজ সংশ্লিষ্টরা।

পত্রিকাটি উল্লিখিত তারকাদের নাম দিয়ে নিজেদের অনলাইন ভার্সনে প্রকাশ করেছে, এরা বিভিন্ন সময় সেক্স স্ক্যান্ডালে জড়িয়েছেন। তবে ‘এই সময়’ প্রমাণ দিতে ব্যর্থ হয়েছে। তারা বিভিন্ন সময় ইউটিউবে, অনলাইনে ছড়ানো নানা গুজব আর গুঞ্জনকে ভিক্তি করেই করেই তারকাদের ‘দেহ ব্যবসায়ী’ বলে মিথ্যে এবং ভিক্তিহীন খবর প্রকাশ করেছে।

এতটুকু সংবাদ প্রকাশ করেই ক্ষান্ত হয়নি সংবাদমাধ্যমটি। তাদের প্রকাশিত সংবাদে আরো বলা হয়েছে , সেক্স স্ক্যান্ডালের শিকার হয়ে এসব তারকার অনেকেই ক্যারিয়ার থেকে ছিটকে পড়েছেন। যার আদৌ কোনো ভিত্তি নেই। লাক্স তারকা বিন্দু, অভিনেত্রী তিন্নি, মডেল চৈতি ব্যতীত সবাই এখনো সগৌরবে শোবিজে কাজ করে যাচ্ছেন।

এদিকে এই সংবাদে নাম আছে এমন দুই-তিনজন তারকার সঙ্গে এ ব্যাপারে মন্তব্য জানতে চাইলে তারা ঘৃণা প্রকাশ করেন।

তারা এই সংবাদকে আমাদের দেশীয় সংস্কৃতিকে হেয় করার জন্য ‘বিদেশি পত্রিকার উদ্দেশ্যমূলক সংবাদ’ বলে মন্তব্য করেছেন। সেইসঙ্গে একটা দেশের জনপ্রিয় তারকাদের নিয়ে এমন ‘নোংরা’ শিরোনামে সংবাদ লিখে অপেশাদার সাংবাদিকতার জন্য ‘এই সময়’ পত্রিকার প্রতি ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)