শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের হার

আবিদ আলী ও মোহাম্মদ রেজওয়ানের জোড়া সেঞ্চুরির পরও পরাজয় এড়াতে পারেনি পাকিস্তান। শ্বাসরুদ্ধকর ম্যাচে মাত্র ৬ রানে হেরে যায় পাকিস্তান।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ খেলায় প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৭৭ রান করে অস্ট্রেলিয়া। টার্গেট তাড়া করতে নেমে দুর্দান্ত ব্যাটিং করে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান আবিদ আলী ও মোহাম্মদ রেজওয়ান। কিন্তু শেষ দিকে দ্রুত উইকেট পতন এবং রান রেট বেড়ে যাওয়ায় পরাজয় এড়াতে পারেনি পাকিস্তান।

সিরিজের প্রথম তিন ম্যাচে হেরে আগেই ট্রফি হাতছাড়া করে পাকিস্তান। শুক্রবার সিরিজের চতুর্থ ম্যাচেও জয়ে ফিরতে পারেনি নতুন অধিনায়ক ইমাদ ওয়াসিমের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল।

এদিন অভিষেক ম্যাচেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করে ইতিহাসের পাতায় নিজের নাম লেখান আবিদ আলী। তার অভিষেক সেঞ্চুরির পরও দল পরাজয় এড়াতে পারেনি।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১১২ রান করেন আবিদ আলী। তার ইনিংসটি ১১৯ বলে ৯টি চারে সাজানো। এছাড়া ১০১ বলে নয় চার ও এক ছক্কায় ১০৪ রান করেন রেজওয়ান। ২৫ রান করেন হারিস সোহেল। বাকি সাতজন ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে না পারায় পরাজয় এড়ানো সম্ভব হয়নি।

শুক্রবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান।

প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৭৭ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৯৮ রান করেন গ্ল্যান ম্যাক্সওয়েল। দুর্দান্ত খেলার পর ২ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন এই অলরাউন্ডার। ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি সুযোগ পেয়েও তা হাতছাড়া করেন তিনি।

সাজঘরে ফেরার আগে ৮২ বলে ৯ চার ও তিন ছক্কায় ৯৮ রান করে আউট হন ম্যাক্সওয়েল। এছাড়া ৬২ রান করেন অস্ট্রেলিয়ার একমাত্র মুসলিম ক্রিকেটার ওপেনার উসমান খাজা। ৩৯ রান করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৫৫ রান করেন অ্যালেক্স কেরি।

পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম, ইয়াসির শাহ ও মোহাম্মদ হাসনাইন।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৭৭/৭ (ম্যাক্সওয়েল ৯৮, উসমান খাজা ৬২, কেরি ৫৫, ফিঞ্চ ৩৯)।

পাকিস্তান: ৫০ ওভারে ২৭১/৮ (আবিদ আলী ১১২, রেজওয়ান ১০৪, হারিস ২৫)।

ফল: অস্ট্রেলিয়া ৬ রানে জয়ী।

ম্যাচসেরা: গ্ল্যান ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া)।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)