সাতক্ষীরায় ১১ তম আন্তর্জাতিক পোল্ট্রি শো র‌্যালী ও সেমিনার অনুষ্ঠিত

সুস্থ সবল জাতি চাই মুরগির ডিম ও মাংস খাই ,এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল ১০ টায় সাতক্ষীরা জেলা প্রাণিসম্পদ বিভাগ, এর আয়োজনে ১১ তম আন্তর্জাতিক পোল্ট্রি শো র‌্যালী ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রাণিসম্পদ অফিস থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রাণি সম্পদ অফিসে এসে শেষ হয়। এ সময় পুষ্টিকর খাবার এর গুণাগুণ লেখা ব্যানার পেস্টুন নিয়ে পোল্ট্রি র‌্যালীতে অংশ গ্রহণ করেন খামারীরা।

পরে জেলা প্রাণি সম্পদ ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।দেবহাটা উপজেলা প্রাণিসম্পদ কর্মকতা ডাঃ জিল্লুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা সমরেষ চন্দ্র দাশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা বিষুপদ বিশ্বাষ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা উপ-সহকারী প্রাণি সম্পদ কর্মকর্তা মোঃ আফসার আলী। প্রধান অতিথি বলেন সুস্থ সবল থাকতে হলে ডিম ও মুরগীর মাংস খেতে হবে এবং পোল্ট্রি খামারীদের উৎসাহ প্রদানকারী আরো অনেক কথা বলেন।

তিনি বলেন,আমাদের জেলায় বর্তমানে প্রায় তিন হাজার পোল্ট্রি খামারী রয়েছে যা থেকে জেলার খাদ্য চাহিদা পূরন করে পার্শবর্তী জেলা সমূহে ও পাঠানো হয়। পোল্ট্রি মুরগী চাষ একটি লাভজনক ব্যবসা। অনেক খামারী খামার শুরু করে প্রথম দিকে অনেক সমস্যার সম্মূখীন হয় তখন আমাদের স্বরনাপন্ন হলে আমরা খামার পরিদর্শনপূর্বক উপযুক্ত পরামর্শ দিয়ে থাকি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)