সাতক্ষীরা জেলা পরিষদের ২১তম সাধারণ সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা জেলা পরিষদের ২১তম মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে জেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এসএম মাহাববুবর রহমানকে বদলী করার জন্য ১৬জন সদস্যের সিদ্ধান্ত সয় ৩০ আগষ্ট ২০তম সভার সকল সিদ্ধান্ত পাশ করা হয়।
জেলা পরিষদ সদস্য আল ফেরদৌস আলফা ও মুকুল হোসেন জানান, রোববার বিকেল ৫টার দিকে জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে সভা শুরু হয়। শুরুতেই নিয়ম বহির্ভূতভাবে প্রশাসনিক কর্মকর্তা এসএম মাহাবুবর রহমান সভায় উপস্থিত হওয়ায় সদস্যদের ক্ষোভের মুখে তিনি সম্মেলন কক্ষ ছেড়ে চলে যান। পরে ২০তম সভার কার্যবিবরণী পাঠ শেষে ওই সভার সকল সিদ্ধান্ত পাশ করা হয়। এজে-া অনুযায়ী ২০১৮-২০১৯ অর্থ বছরে এডিপি’র আওতায় বরাদ্দকৃত টাকার প্রকল্প গ্রহণের জন্য পরবর্তী সভায় সিদ্ধান্ত গ্রহণের প্রস্তাব করা হয়। আব্দুর রউফ কমপ্লেক্স ও এতিমখানায় জেলা পরিষদের থেকে টাকা দেওয়া হবে কি হবে না এমন প্রশ্নের উত্তরে বিষয়টি মন্ত্রণালয়ের সিদ্ধান্তের উপর ছেড়ে দেওয়ার কথা বলেন অধিকাংশ সদস্য। এ ছাড়া আগামী সংসদীয় নির্বাচনকে ঘিরে যাতে সরকারের কোন ভাবমূর্তি নষ্ট না হয় সেজন্য সাধারণ এতিমখানায় যেভাবে ৪০ থেকে ৫০জন প্রকৃত এতিম ও তিনজন শিক্ষক নিয়ে প্রতিষ্ঠান চালানো যায় সেজন্য প্রধান নির্বাহী মহসিন আলীকে প্রধান করে সাতসদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। ২০১০-২০১১ অর্থ বছর থেকে ২০১৫-২০১৬ অর্থ বছরে এডিপি’র ফা-ে তিন কোটি ৪২ লাখ ৩৪ হাজার ৮৮৩ টাকা না থাকার জন্য মামাহাবুবর রহমানসহ জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের জোর দাবি জানানো হয়।
তবে সন্ধ্যায় বিবিধ আলোচনায় কয়েকজন সদস্য দুর্নীতিবাজ প্রশাসনিক কর্মকর্তা এসএম মাহাববুর রহমান তাদের কাছে নিজের ত্রুটির জন্য ক্ষমা চাওয়ায় তাকে সাতক্ষীরায় রাখার জন্য মত প্রকাশ করলে কমপক্ষে ১০জন সদস্য তাতে জোরালো আপত্তি জানান। এতে উভয়পক্ষের মধ্যে হৈ হট্টগোল শুরু হয়। একপর্যায়ে বিষয়টি প্রধান নির্বাহী ও জেলা পরিষদ চেয়ারম্যানের উপর ছেড়ে দেওয়া হয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)