টান টান উত্তেজনার মধ্য দিয়ে সাতক্ষীরার আলিপুর ইউপি নির্বাচন সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি ঃ তীব্র তাপপ্রবাহের মধ্যে টান টান উত্তেজনা ও বিচ্ছিন্ন দু-একটি ঘটনার মধ্য দিয়ে সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর ইউনিয়ন পরিষদে নির্বাচন সম্পন্ন হয়েছে। রবিবার সকাল ৮টায় আলিপুর ইউনিয়নের ১০টি ভোট কেন্দ্রের মোট ৭২টি বুথে এই ভোট গ্রহন শুরু হয়। যা চলে বিকাল ৪টা পর্যন্ত। ভোট শুরুর আগে সকাল সাড়ে ৭টার দিকে মাহমুদপুর মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্র সংলগ্ন এলাকায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোটর সাইকেল প্রতিকের প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার কর্র্মী-সমর্থকরা জেলা বিএনপির সদ্য বহিষ্কৃত যুগ্ন আহবায়ক টানা চার বারের চেয়ারম্যান ঘোড়া প্রতিকের প্রার্থী আব্দুর রউফের কর্মী-সমর্থকদের উপর হামলা চালায়। এতে তার তিন জন কর্মী-সমর্থক আহত হয়। পরবর্তীতে প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া বেলা সাড়ে ১১ টার দিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক ও সাধারণ সম্পাদক সম্পাদক সুমন হোসেন নেতৃত্বে ছাত্রলীগ নেতা-কর্মীরা মোটরসাইকেল মহড়া দেয়। এসময় প্রশাসন এতে বাধা দেন।
এরআগে, জেলা যুবলীগের আহহফায়ক মিজানুর রহমান মিজানের নেতৃত্বে মোটর সাইকেল প্রতিকের প্রার্থী জিয়ার কর্মী-সমর্থকরা ভোটারদের সরাসরি হুমকি ধামকি প্রদানের অভিযোগ করেন ঘোড়া প্রতিকের প্রার্থী আব্দুর রউফ। তিনি আরো অভিযোগ করেন, তারা ভোট কেন্দ্র দখলেরও পাঁয়তারা চালান।তবে এসব ব্যাপারে সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের কাছে জানতে চাইলে তিনি জানান, এসব ঘটনায় ইতিমধ্যে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া অন্য্যান্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য ঃ আলীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আলিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম জিয়া মোটরসাইকেল সাইকেল, জেলা বিএনপির সদ্য বহিস্কৃত যুগ্ম-আহŸায়ক আব্দুর রউফ ঘোড়া ও শামসুর রহমান আনারস প্রতিক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেছেন। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে ৯জন ও সাধারণ সদস্য পদে ৩৮জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন। নির্বাচনে ২৫হাজার ১১৯জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেনন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)