সাতক্ষীরা-খুলনা মহাসড়কে তিব্র যানজট

সাতক্ষীরা-খুলনা মহাসড়কে দেখা দিয়েছে তিব্র যানজট। বন্ধ হয়ে রয়েছে যোগাযোগ। একদিকে চলছে রাস্তার উন্নয়ন কাজ। অন্যদিকে বৃষ্টিতে রাস্তায় তিব্র কাঁদা হওয়ায় এবং রাস্তার এক পাশ খুড়ে রাখায় সৃষ্টি হয়েছে এ যানজটের। সাতক্ষীরা সদরের জেলখানা গেট হতে পাটকেলঘাটা থানার ভৈরবনগর পর্যন্ত ৫ কি.মি. রাস্তায় আটকা পড়েছে হাজারো যানবাহন।

সাতক্ষীরার তালা উপজেলার খলিশখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাফফর রহমান বলেন, সকাল ১০ টার দিকে সাতক্ষীরা সদরের আমতলা থেকে পাটকেলঘাটা যাওয়ার জন্য একটি মাহেন্দতে উঠলেও বেলা ২টা পর্যন্ত মাত্র ২ কি.মি. আসতে পেরেছি। ১৫ মিটিনের রাস্তা ৪ ঘন্টাতেও যাওয়া সম্ভব হয়নি। রাস্তায় বাস, ট্রাক, পিকআপ, মাহেন্দ্র, মোটরসাইকেল সব মিলিয়ে হাজারো যানবাহন আটকা পড়ে আছে। তবে যানজট নিরসনের জন্য কারো কোন উদ্যোগ এখনো চোঁখে পড়েনি।
যানজটের কারণ হিসেবে তিনি বলেন, সাতক্ষীরা-খুলনা মহাসড়কে উন্নয়ন কাজ চলছে। একদিকে চলছে রাস্তা সংস্কার। অন্যদিকে কালভার্ট নির্মাণ। জেলখানা গেটের সামনে কালভার্ট নির্মাণ ও টেক্সটাইল মিলের সামনে কালভার্ট নির্মাণ। এই দুটিস্থানের রাস্তা খুড়ে ফেলা হয়েছে। যাতায়াতের জন্য ছোট একটু রাস্তা রাখা হলেও সেখান দিয়ে যানবাহন যেতে পারছে না। তাছাড়া ৩৩ বিজিবি দপ্তরের সামনে থেকে তালতলা মোড় পর্যন্ত রাস্তা কাঁদায় পূর্ণ হয়ে যাতায়াত অনুপযোগী হয়ে পড়েছে।
বৃহস্পতিবার সকাল থেকেই সাতক্ষীরা জেলাজুড়ে অবিরাম হালকা ও মাঝারি বৃষ্টি হচ্ছে। বিপাকে পড়েছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এদিকে সাতক্ষীরা-খুলনা মহাসড়কে যানজটের কারণে বিচ্ছিন্ন হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা।
সাতক্ষীরা সদরের বিনেরপোতা এলাকার আমজাদ হোসেন জানান, সকাল থেকেই তিব্র যানজট। যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যানজট নিরসনের জন্য কারো কোন তৎপরতা এখনো দেখা মেলেনি। সড়কে হাজারো যানবাহন আটকা পড়ে আছে।
সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, যানজট নিরসনের জন্য চেষ্টা চলছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)