শ্যামনগরে বেঁড়ীবাঁধের অবৈধ পাইপ ও বাস্ক কল অপসারনে আদালতের নির্দেশ

আশিকুজ্জামান লিমন, শ্যামনগর ব্যুরো:
উপকূলীয় অ ল শ্যামনগর উপজেলায় গত ২৫ মে ২০০৯ সালে আইলা, ৩ মে ২০১৯ সালে ফণী, ৯ নভেম্বর ২০১৯ সালে বুলবুল এর ক্ষতি কাটিয়ে উঠতে পারিনি এ অ লের মানুষ । বার বার প্রাকৃতিক দূর্যোগে এলাকা প্লাবিত হয়েছে। বিশেষ করে গত বর্ষা মৌসুমে কয়েক বার আকাশ বন্যায় দূর্বল ওয়াব্দা বাঁধ ভেঙ্গেও পবিত হয়েছে এলাকা।

ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে শ্যামনগর উপজেলার মানিকখালী গ্রামের হাজী আবুল হোসেনের পুত্র সাংবাদিক হুমায়ুন কবির জনস্বার্থে হাইকোটে ৮১৭৫/২০২১ নং একটি রিট মামলা দ্বায়ের করেন। মামলার প্রেক্ষিতে ২ নভেম্বর ২০২১ তারিখে শুনানী নিয়ে আদালত বেঁড়ীবাঁধের অবৈধ পাইপ ও বাক্সকল অপসরন করে প্রতিবেদন আদালতে পেশ করার জন্য সরকার পক্ষের প্রতি নির্দেশ প্রদান করেন এবং আগামী ৩ জানুয়ারী ২০২২ পুনরায় শুনানী পূর্বক পরবর্তী আদেশের দিন ধার্য্য করেন।

২৯ অক্টোবর ২০২১ তারিখে ১৪১৫ নং স্মারকে বেঁড়ীবাঁধের অবৈধ পাইপ ও বাক্সকল অপসারনের জন্য জেলা ম্যাজিষ্ট্রেটের কার্যলয় থেকে পুলিশ সুপার, সাতক্ষীরা প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ফোর্স, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব/সার্বিক, সাতক্ষীরা, নির্বাহী প্রকৌশলী, পাওর বিভাগ-১, বাপাওবো, সাতক্ষীরা, উপজেলা নির্বাহী অফিসার, কালিগঞ্জ/শ্যামনগর, সাতক্ষীরা, জনাব মো: রোকনুজ জামান, সহকারী কমিশনা (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট, কালিগঞ্জ, সাতক্ষীরা, জনাব শহীদুল্লাহ সহকারী কমিশনা (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট, শ্যামনগর, সাতক্ষীরা, অফিসার ইনচার্জ, কালিগঞ্জ থানা/শ্যামনগর থানা, সাতক্ষীরা ও গোপনীয় সহকারী, জেলা প্রশাসকের কার্যলয় বরাবর একটি আদেশ প্রেরণ করেন। আদেশে উল্লেখ রয়েছে যে, নির্বাহী প্রকৌশলী পাওর বিভাগ-১, বাপাউবো, সাতক্ষীরা‘র ২২.৩.২০২১ তারিখের ২৩৫৩ নং স্মরক মোতাবেক সাতক্ষীরা পাওর বিভাগ-১, বাপউবো সাতক্ষীরা‘র আওতাধীন কালিগঞ্জ ও শ্যামনগর পাওর উপ-বিভাগের অধীনে বিভিন্ন স্থানে বন্য নিয়ন্ত্রন বাঁধ ক্ষতিগ্রস্থ করে স্বার্থন্বৈষী মহল কর্তৃক নির্মিত অবৈধ পাইপ ও বাক্সকল অপসারনের জন্য কালিগঞ্জ, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জনাব মো: রোকনুজ জামান, সহকারী কমিশনা (ভূমি) ও শ্যামনগর, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জনাব শহীদুল্লাহ সহকারী কমিশনা (ভূমি)‘কে নিয়োগ করা হলো।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)