বটিয়াঘাটা ৩ ইউপি নির্বাচন চলছে শেষ প্রচারণা চেয়ারম্যান পদে ২২ প্রার্থী মাঠে 

খুলনা প্রতিনিধিঃ
দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে ৩ টি ইউনিয়নে বটিয়াঘাটার  চেয়ারম্যান পদে প্রতিদন্ডিতা করেছেন ২২ প্রার্খী । পখ সভা,শো ডাউন,গন সংযোগ এমনকি মতবিনিময় সভার মধ্য দিয়ে ব্যাস্ত সময় পার করছেন প্রার্থী ও কর্মি সমার্খকরা। বিভিন্ন ধরনের প্রতিশ্রুতি,সরকারের উন্নয়ন এমনকি এক প্রার্থীর বিরুদ্ধে সমালোচনা করে ভোটারদের মন জয় করতে বিভিন্ন কৌশল অবলম্বন করে চলেছে তারা। তবে বিশ্লেষকদের ধারণা শেখ হাসিনা মনোনীত নৌকার প্রার্খী বিজয়ের প্রধান বাধা হচ্ছে বিদ্রোহী প্রার্থী।  এবিষয় যদি কঠোর ভাবে দমন করা না যায় সেক্ষেত্রে নৌকার ভরাডুবি হতে পারে এবং বিরোধী পক্ষের সুভিদা হবে গলায় গলায়।  আগামী ১১ নভেম্বর বটিয়াঘাটার সুরখালী, ভান্ডার কোট ও বটিয়াঘাটা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতি মধ্যে সরকার দলীয় নৌকার ৩ প্রার্থীর মনোনয়ন জমা দেন জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুন অর রশিদ,বটিয়াঘাটা উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম খান ও সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য দিলীপ হালদারসহ দলীয় নেতাকর্মীবৃন্দ। খোঁজ নিয়ে জানাগেছে,৩ ইউনিয়নের মধ্যে
বটিয়াঘাটা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন। প্রার্থীরা হলেন, আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হুইপ পুত্র উপজেলা আ’লীগ নেতা পল্লব বিশ্বাস রিটু, বর্তমান ইউপি চেয়ারম্যান জেলা আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মনোরঞ্জন মন্ডল, সাবেক সাংসদ এর জামাতা  অনুপম মন্ডল এবং বিএনপি নেতা মোঃ ইমরান হোসেন মোল্লা। এখানে নির্বাচন হবে দ্বিমুখী , তবে অনেকের ধারণা শেষমেশ যুদ্ধ হবে মনোরঞ্জন মন্ডল ও রিটুর (নৌকা)সঙ্গে। সুরখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন । প্রার্থীরা হলেন, আ’লীগ মনোনীত ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মরহুম শেখ আফছার উদ্দিন শেখের ভাতিজা শেখ জাকির হোসেন লিটু ( নৌকা),বর্তমান ইউপি চেয়ারম্যান  আব্দুল হাদী সরদার (চশমা),উপজেলা আ’লীগ প্রচার সম্পাদক আ’লীগ বিদ্রোহী প্রার্থী  বি এম মাসুদ রানা (আনারস),সাবেক ইউপি চেয়ারম্যান শেখ হেমায়েত আলী ও মাওলানা হাফিজুর রহমান শেখ। এখানে প্রচার প্রচারণায় এগিয়ে আ’লীগ মনোনিত জাকির হোসেন লিটু নৌকা ও আ’লীগ বিদ্রোহী প্রার্থী বিএম মাসুদ রানা। তবে ভোটারদের অভিমত আ’লীগের প্রার্খীর প্রধান বাধা বিদ্রোহী প্রার্থী।
ওগত ৭ নভেম্বর গরিয়াডাঙ্গা কলেজ মাঠে ইউনিয়ন আ’লীগ কতৃক নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়। সেই সভা শেষমেশ জনসমুদ্রে পরিনত হয়। এখানে জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড এবং সহযোগী সংগঠনের ৩০/৩৫ নেতাকর্মী বক্তব্য রাখেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা আ’লীগ সাধারণ সম্পাদক এ্যাডঃ সুজিত অধিকারী, তিনি সরকারের উন্নয়ন সম্পর্কে বক্তব্য রাখেন এবং জননেত্রী শেখ হাসিনা মনোনীত নৌকা মনোনীত প্রার্খর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হওয়া এবং নৌকার পক্ষে কাজ না করার জন্য বিএম মাসুদ রানা, প্রসাদ চন্ত্র রায়সহ ৮ জনকে বহিষ্কারের ঘোষণা দেন এবং ঐ তালিকা কেন্দ্রে পাঠানোর নিদর্শনা দেন।
ভান্ডাকোট ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ১২ জন । প্রার্থীরা হলেন, আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শিক্ষক  মোঃ আবুল কালাম আজাদ (নৌকা),বর্তমান ইউপি চেয়ারম্যান আলীগ নেতা ইসমাইল হোসেন মোল্লা বাবু, ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ ওবায়দুল শেখ, আলীগ নেতা মোঃ আলমগীর হাওলাদার, মোঃ ইমরান উল্লাহ, মোঃ আমানত আলী শেখ, মোঃ খোকন মোল্লা, মোঃ ইখতিয়ার হোসেন মোল্লা, মোঃ শফিউল্লাহ শেখ, মোঃ মাহাবুর রহমান শেখ, মোঃ আজিজুল হক এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী শেখ রওশান আলী। অনেকের মন্তব্য এখানে লড়াই হবে ত্রিমুখী বাবু,ওবায়দুল ও কালাম মাষ্টারের সঙ্গেই যুদ্ধ হবে। তবে শেষ মেষ যুদ্ধ হবে বাবু ওবায়দুল এর সঙ্গে।
ইউপি নির্বাচন সম্পর্কে উপজেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুস সাত্তার বলেন, নির্বাচন হবে প্রথম ধাপের মতো স্বচ্ছ ও উৎসব মুখর। সকল প্রার্থী এবং তাদের কর্মি সমার্থকদের অনুরোধ করবো কোন ধরনের সহিংসতা না করতে। আপনারা সকলে সহযোগিতা করবেন। আমি উৎসব মুখর নির্বাচন উপহার দিবো। সার্বিক বিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মমিনুল ইসলাম বলেন, আগমী ১১ নভেম্বর বটিয়াঘাটার ৩ ইউনিয়নে দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতি মধ্যে নির্বাচনের প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। নির্বাচন উৎসব মুখর হবে,সেক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করছি। তবে আচরণ বিধি লংঘন করলে আইনানুগ ভাবে কঠোর হাতে দমন করা হবে।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)