নলতায় পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ

তরিকুল ইসলাম লাভলু, নলতা:

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতায় প্রফেসর ডাঃ রুহুল হক পলিটেকনিক ইনস্টিটিউট এন্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের প্রথম ব্যাচ শিক্ষার্থীদের সার্টিফিকেট বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোববার ২৮ ফেব্রুয়ারি বিকেল ৪ টায় প্রফেসর ডা. রুহুল হক পলিটেকনিক ইনস্টিটিউট এন্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টার প্রাঙ্গনে শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

এ সময় প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক এমপি বলেন, শিক্ষার্থীদের টেকনিক্যাল শিক্ষার দিকে নিয়ে যেতে হবে। দেশকে এগিয়ে নিয়ে যেতে পলিটেকনিক শিক্ষার কোন বিকল্প নেই। হাতে কলমে শিক্ষা নিয়ে দ্রুত চাকরী পাওয়া যায়। তোমরা ভালভাবে কাজ শিখে চাকরী নিয়ে তোমারদের পরিবারসহ দেশের মুখ উজ্জল করো। টেকনিক্যাল ট্রেনিংকে জননেত্রী শেখ হাসিনা গ্রামে-গঞ্জে নিয়ে যাওয়ার জন্য প্রত্যেক উপজেলায় একটি করে ইনস্টিটিউট এন্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠার উদ্দ্যেগ নিয়েছেন।সেই সাথে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে দেশ থেকে আমাদেরকে মাদক ও সন্ত্রাসকে বিতাড়িত করতে হবে। এ সময় তিনি খুব শিঘ্রই নলতা থেকে একটি অনলাইন পত্রিকা ও একটি অনলাইন টেলিভিশন সম্প্রচারের প্রকাশ হবে বলে জানান।

বিশেষ অতিথির বক্তব্যে সাতক্ষীরা জেলা প্রশাসক এস,এম মোস্তফা কামাল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সাতক্ষীরার নলতায় হযরত খান বাহাদুর আহ্ছানউল্লা (র.) এর পূণ্যভূমি। এই পলিটেকনিক্যাল ইনস্টিটিউট এন্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টার থেকে যারা আজ প্রশিক্ষণ নিয়েছে এবং আগামীতে প্রশিক্ষণ নিবে তারা একদিন আগামী বাংলাদেশের চালিকা শক্তি হবে। এই পলিটেকনিক থেকে তোমরা যারা প্রশিক্ষণ নিয়েছো তারা সত্যিকারার্থে প্রশিক্ষণ পেয়েছো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী পালন করতে যাচ্ছে। প্রধানমন্ত্রী যেভাবে দেশ এগিয়ে নিয়ে যাচ্ছে তাতে করে আমাদের বাংলাদেশ আধুনিক রাষ্ট্রে পরিণত হচ্ছে।

প্রফেসর ডাঃ রুহুল হক পলিটেকনিক ইনস্টিটিউট এন্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের পরিচালক মোঃ বদিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম, কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার রবিউল ইসলাম, শোভন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পরিচালক জিয়াউল হক, নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজের অধ্যাক্ষ তোফায়েল আহমেদ, দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুজিবর রহমান, কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন, কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার সরিম আলী, সাধারণ সম্পাদক এনামুল হোসেন ছোট, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিছুজ্জামান খোকন, সহ-সভাপতি তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল হোসেন পাড়, নলতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল হকসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ এবং শিক্ষক-শিক্ষার্থী ও সূধীজন উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)