কলারোয়ায় সেচ পাম্পের দুটি ট্রান্সমিটারের যাবতীয় সরঞ্জাম চুরি:বিপাকে কয়েকশ কৃষক

কলারোয়া
কামরুল হাসানঃ
কলারোয়ায় ফসলি জমিতে পানি সরবরাহের একমাত্র সেচ পাম্পের দুটি ট্রান্সমিটার ভেঙ্গে মূল্যবান সবই চুরি করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরের দল।
জানা গেছে এক রাতে ১২’শ বিঘা জমিতে পানি সরবারাহের একমাত্র সেচ পাম্প এ সংযুক্ত পল্লী বিদ্যুৎ এর দুইটি ট্রান্সমিটার ভেঙ্গে কপারের তার, কয়েল ও তেল চুরির ঘটনা ঘটেছে।
গত সোমবার রাতের কোন একসময় উপজেলার হেলাতলা ইউনিয়নের দামোদরকাটি শেখপাড়া প্রাইমারি স্কুল সংলগ্ন মাঠে চুরির এ ঘটনা ঘটে। সেচ পাম্পটি বর্তমানে বিদ্যুৎহীন হওয়ায় প্রায় ১২শ বিঘা জমিতে ধান ও মৌসুমি সবজি চাষীরা হতাশাগ্রস্ত হয়ে পড়েছে।
এলাকাবাসী জানান, সোমবার রাতে সংঘবদ্ধ  চোরেরা প্রাইমারি স্কুল সংলগ্ন শেখপাড়া মাঠের ডিপ টিউবওয়েলে দেওয়া পল্লী বিদ্যুৎ এর ১০ কেভির দু’টি ট্রান্সমিটার ভেঙ্গে প্রয়োজনীয় সব চুরি করে নিয়ে গেছে।
এদিকে, একরাতে দুইটি ট্রান্সমিটার চুরির ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। দ্রুত বিদ্যুৎ ব্যবস্থা চালু না হলে কৃষি আবাদের ক্ষতি হতে পারে।
স্থানীয় ইউপি সদস্য আসলাম আলী দুলাল বলেন, চুরির ঘটনায় ডিপ মালিকের প্রায় ৬০ হাজার টাকার  ক্ষয়ক্ষতি হয়েছে৷ এ ব্যাপারে কলারোয়া থানায় জিডি করা হচ্ছে বলে জানান তারা।
কলারোয়া পল্লী বিদ্যুৎ অফিসের জুনিয়র ইঞ্জিনিয়র হোসেন আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দামোদরকাটি মাঠের ডিপটিউবওয়েল থেকে যে দুটি ট্রান্সমিটার ভেঙ্গে মালামাল চুরি হয়েছে তার পূর্ণাঙ্গ প্রতিবেদন আমরা এখনো হাতে পায়নি৷ সেখানে আমাদের একটি টিম পাঠানো হয়েছে। পূর্ণাঙ্গ প্রতিবেদন পেলে আমরা থানায় একটি জিডি করবো৷ পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে বিদ্যুৎ সংযোগ স্থাপনের ব্যাপারে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব৷
এ দিকে, যাতে অতি দ্রুত সেচ পাম্পটি চালু করা যায় সেজন্য বৈদ্যুতিক সংযোগ স্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী৷
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *