ভারতে আবারো করোনা সেন্টারে আগুন, মারা গেছে ৭ জন

আন্তর্জাতিক

ভারতে চারদিনের মধ্যে আবারো একটি করোনা সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আহমেদাবাদের পরে এবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল অন্ধ্রপদেশে। সেখানে এখন পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে আরো ১০ জন।

রোববার সকাল পাঁচটায় অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াডায় এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। রমেশ হাসপাতাল কর্তৃপক্ষ স্বর্ণ প্যালেস নামের একটি হোটেলটি ভাড়া করে সেখানে করোনা আক্রান্তদের চিকিৎসা চালাচ্ছিল বলে জানা গেছে। দুর্ঘটনার সময় সেখানে ৩০ করোনা রোগী ও ১০ স্টাফ ছিলেন।

এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানান, ঘটনা ঘটেছিল ৫টার দিকে। হাসপাতালে ২২ জনের মতো রোগীর চিকিৎসা চলছিল। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্টসার্কিট থেকে আগুন লেগেছে। সেখান থেকে ৩০ জনকে উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। আহতদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে অগ্নিকাণ্ডের ঘটনায় ওই হোটেলটিতে বহু মানুষ আটকে পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

আগুনের খবর ছড়িয়ে পড়তেই ঘটনাস্থলে দমকলের একাধিক ইঞ্জিন ছুটে যায়। পুরো ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি। এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন তিনি।

অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। যারা আহত হয়ে অন্য হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের সব রকম দায়িত্ব প্রশাসনিক কর্মকর্তাদের নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, ভারতের দক্ষিণাঞ্চলের রাজ্য অন্ধ্রপ্রদেশে ১ লাখ ২৯ হাজার ৬১৫ জন সুস্থ হওয়ার পর এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮৫ হাজার ৪৮৬ জন। স্বাস্থ্য কর্মকর্তারা সেখানে ১ হাজার ৯৩৯ জনের মৃত্যু নিশ্চিত করেছেন।

সূত্র: এনডিটিভি

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *