পুনর্বাসনের উদ্যোগ: মুজিব বর্ষে ভিক্ষুক মুক্ত হবে সাতক্ষীরা সদর উপজেলা

মুজিব বর্ষে ভিক্ষুক মুক্ত হবে সাতক্ষীরা সদর উপজেলা। এ লক্ষ্যে ইতোমধ্যে ভিক্ষুকদের ইউনিয়নভিত্তিক তালিকা প্রণয়ন করা হয়েছে। নেওয়া হচ্ছে তাদের উপযুক্ত পুনর্বাসনের উদ্যোগ। তালিকাভুক্ত ভিক্ষুকদের মধ্যে যাদের ঘর নেই, তাদের ঘর দেওয়া হবে। যাদের আয়ের কোন উৎস নেই তাদের গরু, ছাগল, সেলাই মেশিন, ভ্যানসহ যাকে যা প্রদান করলে আয়ের পথ সৃষ্টি হয় তাকে তাই প্রদান করা হবে। যাতে পুনর্বাসনের উদ্যোগ টেকসই হয়, দু’দিন পরে তারা আবার ভিক্ষাবৃত্তিতে না নামেন।
আর এই উদ্যোগকে সফল করতে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সদর উপজেলার ইউপি চেয়ারম্যান ও মেম্বাররা তাদের এক মাসের সম্মানীর অর্থ প্রদানের ঘোষণা দিয়েছেন।
বুধবার বিকালে সদর উপজেলা ডিজিটাল কর্নারে ভিক্ষুক পুনর্বাসন কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা সভায় ইউপি চেয়ারম্যান-মেম্বাররা এই ঘোষণা দেন।
একই সাথে সভায় সদর উপজেলার সব সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, ইউপি সচিব, ন্যাশনাল সার্ভিস কর্মীসহ সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা তাদের এক দিনের বেতনের অর্থ প্রদানের ঘোষণা দেন।
সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী। সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শামসুর রহমান, ইউপি চেয়ারম্যান ঈসরাইল গাজী, ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শফিকুর ইসলামসহ উপজেলা মৎস্য, যুব উন্নয়ন, স্বাস্থ্য, প্রাণিসম্পদ, পল্লী উন্নয়ন, সমাজসেবা এবং অন্যান্য সরকারি দপ্তরের কর্মকর্তা ও ইউপি সচিববৃন্দ।
সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী প্রতিবন্ধী ভিক্ষুকদের মধ্যে বিতরণের জন্য চারটি হুইল চেয়ার ইউপি চেয়ারম্যানদের হাতে তুলে দেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)