আশাশুনিতে ঘুর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বীজ বিতরণ

আশাশুনি

আশাশুনিতে ঘুর্ণিঝড় বুলবুলের তান্ডবে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বুধবার সকালে উপজেলা কৃষি অফিস চত্বরে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ঘুর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য ভুট্টা ও বসতবাড়িতে শাক ও সবজী আবাদের জন্য বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিতরণ কাজের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা।

গোপালগঞ্জ, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও পিরোজপুর (জিকেবিএসপি) কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় বিতরণ অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্ত্তী, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৪৫০ জন ভুট্টা চাষীকে ২০ কেজি করে ডিএপি, ১০ কেজি এমওপি ও ২ কেজি করে ভুট্টা বীজ এবং ৪০০ জন সবজী চাষীকে ১০ কেজি করে ডিএপি, ১০ কেজি এমওপি, লাল শাকবীজ ২০০ গ্রাম, করলা ২০ গ্রাম, ঝিঙা ৩০ গ্রাম, বেগুন ১০ গ্রাম ও মিষ্টি কুমড়া বীজ ৩০ গ্রাম করে প্রদান করা হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *