নাভারণ ডিগ্রি ও মহিলা কলেজে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ও অভিভাবকদের মতবিনিময় সভা

শার্শা উপজেলার নাভারন ডিগ্রি ও নাভারন ফজিলাতুননেছা মহিলা কলেজের আয়োজনে শিক্ষার মান্নোয়নের লক্ষ্যে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি)পরীক্ষার্থী ও অভিভাবকবৃন্দের সাথে মতবিনিময় সভা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০শে ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় নাভারণ ডিগ্রী কলেজের ক্লাস রুম ভবনে নাভারন ডিগ্রী কলেজের প্রধান অধ্যক্ষ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে এবং উপ- অধ্যাপক অসিত রঞ্জন চক্রবর্তীর পরিচালনায় ও দুপুর ১২টায় নাভারন ফজিলাতুননেছা মহিলা কলেজের প্রধান অধ্যক্ষ লাইলা আফরোজা বানুর সভাপতিত্বে ও এইচএসসি পরীক্ষার্থী খন্দকার মার্জিয়া মেহ্জাবীনের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর-১,শার্শা আসনের জাতীয় সংসদের সদস্য শেখ আফিল উদ্দিন এমপি

মতবিনিময় সভায় এমপি শেখ আফিল উদ্দিন বলেন, এইচএসসি পরীক্ষার্থীদের ছুটির দিনেও ক্লাস নিতে হবে। তোমাদের সৌভাগ্য যে আমার মতো একজন এমপি তোমাদের গাইড লাইন দিচ্ছে। পরীক্ষায় ভালো ফলাফল করতে হলে সকল বিষয়ে ভালোভাবে পড়ালেখা করতে হবে। এ প্রতিষ্ঠানের শিক্ষকরা অনেক দক্ষ ও মেধাবী। এখন যে সময়টা আছে তা কাজে লাগাতে হবে। বোর্ড পরীক্ষায় যাতে সকল শিক্ষার্থীরা ভালো ফলাফল করতে পারো সেভাবে প্রস্তুতি নিতে হবে। নিয়মিত কলেজের অতিরিক্ত ক্লাস করানো হবে । প্রত্যেক পরীক্ষার্থীকে কলেজের উপস্থিত নিশ্চিত করতে অভিভাবকদের ভূমিকা নিতে হবে ।

তিনি বলেন, তোমরা যদি ভালোভাবে পড়াশুনা কর তাহলে ভালো রেজাল্ট করতে পারবে। আমরা শিক্ষকদের পক্ষ থেকে মনিটরিং এর ব্যবস্থা করব এবং শিক্ষকরা নিয়মিত বাড়িতে গিয়ে দেখবে তোমরা পড়াশুনা কর কিনা। শিক্ষার্থীরা মোবাইল, টিভি কম ব্যবহার করতে হবে । বিশেষ করে অভিভাবকরা শিক্ষার্থীদের প্রতি খেয়াল রাখতে হবে। যাতে তারা নিয়মিত পড়াশুনা করে। পরীক্ষায় শতভাগ প্রশ্নের উত্তর লিখতে হবে। আপনাদের বুঝতে হবে আওমলীগ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কলেজ সহ সমগ্র দেশে শিক্ষার্থীদের জন্য ৪তলা ভবন করে দিয়েছে। তিনি বলেন নতুন ভাবে তালিকা হচ্ছে যে কলেজ ও স্কুলে শিক্ষার্থী ৭৫ ভাগ উপস্থিত থাকতে হবে। শিক্ষকদের কোন গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি হুশিয়ারি দেন। এই তিন মাস শুক্র ও শনিবার ক্লাস নিতে হবে। এই সময় টিকে প্রধান অতিথী গ্লোডেন টাইম বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু ,যশোর জেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ-উদ-দৌলা অলোক সরদার,ঝিকরগাছা উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুছা মাহমুদ,শার্শার ইউপি চেয়ারম্যান সোহরার হোসেন,

শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সর্দার, সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেল,সাংগঠনিক সম্পাদক আল-আমিন রুবেলসহ নাভারন ডিগ্রী কলেজের শিক্ষকবৃন্দ,২০২০ সালের অনুষ্ঠতব্য এইচএসসি পরীক্ষার শিক্ষার্থী, অভিভাবক ও সুশীল সমাজের নাগরিক প্রমুখ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)