স্থায়ীভাবে ত্বক ফর্সা করতে তিন পানীয়

বিভিন্ন প্রসাধনী মাখলেই কি ত্বক সুন্দর হয়? এটি অবশ্যই ভুল ধারণা। কারণ বাহ্যিক সৌন্দর্যের স্থায়িত্ব সাময়িক সময়ের জন্য। তাই ভেতর থেকে ত্বককে স্বাস্থ্যবান ও সুন্দর করতে প্রয়োজন বিশেষ দাওয়াই।

তাই আর দেরি না করে নজর দিতে হবে ডায়েটের দিকে। খাবারের তালিকায় এজন্য রাখা উচিত ত্বকের জন্য উপকারী কিছু বিউটি ফুডস। যেসব উপাদানের প্রতিটিতেই থাকবে অ্যান্টি-অক্সিড্যান্ট, ভিটামিন আর সেলেনিয়াম, কপার, জিঙ্কের মতো খনিজে সম্ভার। এসব উপাদান থাকা ফলগুলো নিয়মিত খেলে ত্বক, চুল, নখ, সবই সতেজ থাকবে। এবার তবে জেনে নিন স্থায়ীভাবে ত্বক ফর্সা করতে তিনটি কার্যকরী ফলের স্মুদি-

ঘরেই তৈরি করুন বিউটিফুডস

ঘরেই তৈরি করুন বিউটিফুডস

মিক্সড বেরি স্মুদি

এক কাপ স্ট্রবেরি, চেরি, ব্লুবেরি আর ব্ল্যাকবেরি ব্লেন্ডারে দিয়ে পরিমাণমতো আমন্ড মিল্ক আর মধু মিশিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন। এবার বাটিতে মিশ্রণটা নিয়ে উপরে আরো কিছু বেরি, ডালিম দানা, গ্র্যানোলা আর নারকেল কুচি দিয়ে পরিবেশন করুন। স্ট্রবেরি, ব্লুবেরি আর ব্ল্যাকবেরিতে রয়েছে অ্যান্টি-অক্সিড্যান্ট, যা ত্বককে উজ্জ্বল করে আর রক্ষা করে সূর্যের ক্ষতিকর প্রভাব থেকেও।

গ্রিন স্মুদি

একমুঠো পালং শাক আর একমুঠো কেল শাক ধুয়ে পরিষ্কার করে ব্লেন্ডারে দিন। এর মধ্যে দিন একটি কলা, এক কাপ নারকেলের দুধ আর কয়েকটা পুদিনাপাতা। মিশ্রণটি বাটিতে নিয়ে কলা, ব্লুবেরি ছড়িয়ে দিন। বাড়তি পুষ্টির জন্য আনারস আর কিউয়ির টুকরোও দিতে পারেন। পালং বা কেলের মতো শাকে ফাইবারের পরিমাণ খুব বেশি এবং এতে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন এ, ডি, ই এবং কে রয়েছে যা ত্বকে আলগা গ্লো নিয়ে আসে।

এসব স্মুদি আপনাকে সতেজ রাখবে

এসব স্মুদি আপনাকে সতেজ রাখবে

হলুদ স্মুদি

এক কাপ কমলা লেবুর কোয়া, একটা কলা, এক কাপ আমন্ড মিল্ক আর এক টেবিল চামচ আমন্ড বাটার ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে নিন। বাটিতে মিশ্রণটা নিয়ে টাটকা কমলালেবুর কোয়া, কিউয়ি, আর মুয়েসলি ছড়িয়ে দিন। উজ্জ্বল, টানটান ত্বকের জন্য কোলাজেনের মাত্রা ঠিক থাকা দরকার, আর তা জোগান দিতে পারে লেবু জাতীয় ফল।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)