ডিজিটাল ক্লাসে অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং

শিক্ষাক্ষেত্রে ডিজিটালাইজেশনের এ যুগে প্রজন্মের সামনে খোলা রয়েছে কর্মমুখী শিক্ষার অফুরান সম্ভাবনা। গতানুগতিক কয়েকটি বিষয় ও প্রতিষ্ঠানে ভর্তির সীমাবদ্ধতা অনেকটাই কমে এসেছে।

প্রতিষ্ঠানটি মাল্টিমিডিয়া সেটাপসহ আধুনিক ই-ল্যাব, ল্যাপটপ, ট্যাব ও ওয়াইফাইসহ নানাবিধ ডিজিটাল উপকরণ দিয়ে সাজিয়েছে এদের স্মার্ট ক্লাসরুম। এরা পিয়ারসন ইউকের অধীনে বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের লেভেল ৫ ও ৩ কোর্সগুলো ২০০৭ ও জার্মানির সিভিল এভিয়েশনের অধীনে EASA EASA Part-66 লাইসেন্সিং কোর্সগুলো অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিচালনা করে আসছে।

এখান থেকে পাস করার পর শিক্ষার্থীরা দেশি-বিদেশি এয়ারলাইন্সে লাইসেন্স ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করে অর্জন করছে স্বপ্নের ক্যারিয়ার। এখানে রয়েছে বোয়িং-৭৪৭ ও এইচএস-৭৪৮ বিমানে ইন্টার্নশিপের সুব্যবস্থা এবং টাইপ কোর্স ও ক্যাটাগরি এ লাইসেন্স অর্জনের সুযোগ। এদের সহজতর Credit Transfer সুযোগের কারণে দেশি-বিদেশি উচ্চতর ডিগ্রি নেয়াও বেশ সহজসাধ্যই বলা চলে।

এসিবি এডেক্সেল, ইউকের অনুমোদন নিয়ে লেবেল-০৩; এক্সটেন্ডেড ন্যাশনাল ডিপ্লোমা ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং, লেবেল-০৫; হায়ার ন্যাশনাল ডিপ্লোমা ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং ০১ বছরের লেবেল-০৬; বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং কোর্সগুলো অত্যন্ত সাফল্যের সঙ্গে পরিচালনা করছে।

এখানে এনডি ও এইচএনডি কোর্স দুটি এমনভাবে প্রণয়ন করা হয়েছে, যেখানে EASA part-66 এয়ারক্রাফট ইঞ্জিনিয়ারিং লাইসেন্সের সব মডিউল অন্তর্ভুক্ত রয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)