শ্যামনগরে গণ সমাবেশ ও মুক্ত আলোচনা অনুষ্ঠিত

আজ ০৫ আগস্ট শ্যামনগর উপজেলা হোটেল সী-ল্যান্ড সম্মেলন কক্ষে উপজেলা পর্যায়ে গণ সমাবেশ ও মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। “আমেরিকান সরকারের আন্তজার্তিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) এর ফুড ফর পিস (টাইটেল-২) খাদ্য সহায়তা কার্যক্রমের অর্থায়নে ‘নবযাত্রা’ একটি পাঁচ বছর মেয়াদী প্রকল্প; যা ২০১৫ সালের সেপ্টেম্বরে শুরু হয়েছে এবং ২০২০ সালের সেপ্টেম্বরে শেষ হবে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর নেতৃত্বে নবযাত্রা প্রকল্প অংশীদারিত্বের ভিত্তিতে ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম, উইনরক ইন্টারন্যাশনাল এবংগণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পটি বাংলাদেশের দক্ষিণ পশ্চিম উপকূলীয় সাতক্ষীরা জেলার কালিগঞ্জ ও শ্যামনগর এবং খুলনা জেলার দাকোপ ও কয়রা উপজেলার ৮,৫৬,১১৬ জন উপকারভোগীর জন্য বাস্তবায়িত হচ্ছে। স্থানীয় বেসরকারি সংস্থা (এনজিও), সুশীলন-নবযাত্রা কর্মসূচীর সুশাসন, জেন্ডার, এবং গ্র্যাজুয়েশন কার্যক্রমের স য়ী দল সম্পর্কিত কার্যাবলী বাস্তবায়ন করছে।ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সুশীলনে’র সাথে খুলনা ও সাতক্ষীরা জেলায় বাল্যবিবাহ বন্ধে সচেতনতামূলক নানা কর্মসূচী পালন করে থাকে।

সমাজের সকল অংশের সাথে নেটওয়ার্ক তৈরির মাধ্যমে সমন্বিতভাবে বাল্যবিবাহ বন্ধে কাজ করার জন্য প্রান্তিক জনগোষ্ঠির বাল্যবিবাহ বন্ধে বাস্তবভিত্তিক জ্ঞান, চ্যালেঞ্জ এবং উত্তরণের বিষয়ে সঠিকভাবে নির্দেশনার জন্য গণ সমাবেশ ও মুক্ত আলোচনার আয়োজন করা হয়ে থাকে। শ্যামনগর উপজেলার হোটেল সী-ল্যান্ড সম্মেলন কক্ষে নবযাত্রা প্রকল্পের জেন্ডার কম্পোনেন্টের টেকনিক্যাল অফিসার, মোঃ আসাদুজ্জামান (রিপন)এর স ালনায় গণ সমাবেশ ও মুক্ত আলোচনায় সভাপতিত্ব করেন, শ্যামনগর উপজেলার উপজেলা চেয়ারম্যান জনাব এস এম আতাউল হক (দোলন)। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ জামিরুল ইসলাম অতিরিক্ত পুলিশ সুপার, কালিগঞ্জ সার্কেল, সাতক্ষীরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহনওয়াজ পারভীন (মিলি) সদস্য, জেলা পরিষদ, সাতক্ষীরা ও সভাপতি, জেলা বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব (ডলি), পুলিশ পরিদর্শক (তদন্ত), জনাব মোঃ আনিচুর রহমান মোল্যা, শ্যামনগর থানা, মোঃ সাইদুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, মোঃ আকরাম হোসেন খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, এবং শ্যামনগর উপজেলার সকল ইউনিয়ন থেকেআগত সব ধর্মেরবিবাহ নিবন্ধক, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সাংবাদিক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, গ্রাম পুলিশ সহ সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। উপস্থিতিগণ বিষয়ের উপর তাদের মতামত পেশ করেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)