সুন্দরবনে আবারও সাত জেলে অপহরণ

নিজস্ব প্রতিনিধি:
সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবনের পশ্চিম এলাকায় বনদস্যুদের তৎপরতা আবারও বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন জেলেদের অপহরণের খবর এই এলাকায় মানুষের মুখে মুখে। দস্যুদের নাম পরিচয় জানলেও জেলেরা ভয়ে মুখ খুলতে পারছে না। সর্বশেষ গত ৩ জুলাই বুধবার মধ্যরাতে অন্তত ৩টি নৌকা সহ ৭ জেলেকে অপহরণ করে নিয়ে গেছে বনদস্যুরা।

জেলেদের একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, গত ৩ জুলাই বুধবার মধ্যরাতে সুন্দরবনের মামুন্দো নদীর ছোট বৈকারী এলাকা থেকে ৩টি নৌকা সহ ৭ জেলেকে অপহরণ করে বনদস্যু জনাব বাহিনী, রবিউল বাহিনী, জিয়া বাহিনী ও মেকাইল বাহিনী। অপহৃত ব্যক্তিরা হল শ্যামনগর উপজেলার পার্শ্বেখালী গ্রামের নওশের আলীর ছেলে মোবরক আলী, ধনাগাজীর ছেলে আব্দুল আলিম, বড় ভেটখালী গ্রামের আব্দুস সাত্তারের ছেলে আলম, আজগার আলীর ছেলে আলম, আক্তারের ছেলে নূর ইসলাম, নূর ইসলামের ছেলে কামরুল ইসলাম এবং মীরগাং গ্রামের জব্বার গাজীর ছেলে ইউনুস আলী।

এদিকে, দেড় মাস আগে জনাব বাহিনী কালিঞ্চী গ্রামের সাগর মুন্ডার ছেলে ভাগ্য মুন্ডাকে অপহরণ করে নিয়ে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা দিতে না পারায় তার আর কোন খোঁজ মিলেনি।

জনাব বাহিনীর হাত থেকে ফিরে আসা এক জেলে পার্শ্বেখালী গ্রামের আলিম জানান, দস্যু বাহিনীগুলো মোবাইলে জেলেদের বাড়িতে যোগাযোগ এবং বিকাশের একাউন্টের মাধ্যমে মুক্তিপণের টাকা সংগ্রহ করে থাকে।

সার্বিক বিষয়গুলো নৌ-পুলিশ ও কোষ্টগার্ড অবহিত থাকলেও কোন ধরনের উদ্ধার তৎপরতা পরিলক্ষিত হয়নি। অন্য একটি সূত্রে জানা গেছে, জনাব বাহিনী ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার সমশের নগর এলাকায় অবস্থান করে সুন্দরবনের ঝাড়া নামক স্থানে বসে তৎপরতা চালিয়ে থাকে।

অপহরণের বিষয়ে কৈখালী কোষ্টগার্ডের পেটি অফিসার আব্দুল হান্নান বলেন, বুধবার মধ্যরাতে জেলে অপহরণের বিষয়টি আমরা শুনেছি। আমরা তাদের উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)